জাতীয় শোক দিবসে

টেকনাফে বিজিবির খাদ্য ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

fec-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টেকনাফে বিজিবি’র পক্ষ হতে গরিব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর্য পরিবেশে বর্ডার গার্ড বাংলাদেশ টেকনাফ ব্যাটালিয়নের পক্ষ হতে জেটিঘাট এলাকায় সীমান্তবর্তী ২৫০ জন গরিব ওদুস্থদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ ছাড়াও দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিকাল ৩টায় একই স্থানে টেকনাফ ব্যাটালিয়নের নিজস্ব ব্যবস্থাপনায় মেডিকেল অফিসার ক্যাপ্টেন মিনা আসিফ কবীর গরিব ও দুস্থদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন। এই মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠানে ৩৫৩ জন প্রান্তিক জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

ত্রাণ বিতরণ এবং মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ ও বিশেষ অতিথি হিসেবে উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারী ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে টেকনাফ ব্যাটালিয়ন সদরসহ সকল বিওপি’র মসজিদে কোরআন খতম, বাদ যোহর বিশেষ মোনাজাত, ব্যাটালিয়ন সদর ও অধীনস্থ বিওপি ক্যাম্পে জাতীয় পতাকা অর্ধনমিত রাখাসহ আলোচনা সভা ও ভিডিও প্রদর্শনী আয়োজন করা হয়েছে। এছাড়াও টেকনাফ বর্ডার গার্ড পাবলিক স্কুল এবং প্রাইমারি স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী’র উপর রচনা, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য, চিকিৎসা সেবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন