আলীকদমে শোক দিবস উপলক্ষে বিজিবি’র খাদ্য সামগ্রী ও ঔষধ বিতরণ

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলীকদম ও লামা উপজেলা এবং থানচি উপজেলাস্থ দুর্গম পাহাড়ি এলাকার সীমান্ত এলাকায় অসহায়, দুস্থ এবং পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত বাঙালি-ক্ষুদ্র নৃ-গোষ্ঠী খাদ্য সামগ্রী ও বিনামূল্যে ঔষুধ চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বান্দরবান জেলার আলীকদম উপজেলার বর্ডার গার্ড বাংলাদেশ, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর সার্বিক ব্যবস্থাপনায় আলীকদম উপজেলার নয়াপাড়া মংচা পাড়া, ইদ্রিছ কারবারীপাড়া, বাবুপাড়া এবং লামা উপজেলায় পাহাড়ি ঢলের বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় গরিব-দুস্থ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী-বাঙালিসহ মোট ২০০টি অসহায় পরিবার এবং দুর্গম পাহাড়ি এলাকার সীমান্ত পোস্ট এলাকায় ১৩৫টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী (চাউল, ডাল, চিনি, তৈল ও আলু) এবং চিকিৎসা সহায়তা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী ও বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলীকদম ব্যাটালিয়ন (৫৭-বিজিবি)অধিনায়ক লে. কর্নেল আকিব জাভেদ,পিএসসি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮ থেকে ৫৭ বিজিবি ব্যাটালিয়নের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মশিউর রহমান, এএমসি কর্তৃক ২০০ জনের অধিক অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরণ করা হয়।

আলীকদম ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আকিব জাভেদ, পিএসসি বলেন, আজ মহান শোক দিবস উপলক্ষে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করছি। আমি আশা করি বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান হয়ে অত্র ব্যাটালিয়ন সর্বদা যেকোন দুর্যোগ পরিস্থিতিতে অসহায়, দুস্থ বাঙালি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের পাশে থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ঔষধ, খাদ্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন