কাপ্তাই জেটিঘাট ময়লার পাহাড় দুর্গন্ধ ছড়াচ্ছে

fec-image

রাঙামাটির কাপ্তাই আপস্ট্রিম জেটিঘাট একমাত্র ব্যবসায়ী প্রাণকেন্দ্র হতে নৌ পথে বিভিন্ন পর্যটকসহ সরকারি-বেসরকারি লোকের নিয়মিত যাতায়াত ঘটে। কিন্ত জেটি নৌ পথে নামার সিঁড়ির একপাশে দেখা যায় ময়লা আবর্জনার পাহাড়। ময়লার স্তুপ হতে দুর্গন্ধ ছড়াচ্ছে, ফলে এই পথে চলাচলকারী যাত্রী সাধারণকে নাকে হাত চেপে রেখে চলাচল করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ময়মা মারমা, আব্দুল সালাম স্বপন। এরা বলছেন আমরা প্রতিদিন এ পথ দিয়ে নামার সময় ময়লার দুর্গন্ধ বমি আসে।

প্রতিদিন শত শত যাত্রী নৌ পথে বিলাইছড়ি এবং রাঙামাটিতে যাতায়াতের জন্য এই সিড়ি ব্যবহার করে। এইছাড়া কাপ্তাই লেক, কাপ্তাই সেনাবাহিনী পরিচালিত লেক ভিউ পিকনিক স্পট এবং বিলাইছড়ি উপজেলার বিভিন্ন নান্দনিক ঝর্ণা উপভোগ করতে অসংখ্য পর্যটক আসা যাওয়া করে এই পথে। সিঁড়ির পাশে এই ময়লার স্তুপ দেখে অনেকেই এ ময়লার স্তুপের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ক্ষোভ ঝেড়েছেন।

কাপ্তাই জেটিঘাট বোট সমিতির লাইনম্যান শীতল সরকার বলেন, এটা অপসারণের দায়িত্ব বাজার কমিটির। কারন এইখানে সবচেয়ে বাজারের ময়লা ফেলা হয় বেশী।

কাপ্তাই জেটিঘাট বাজার সমিতির সাবেক সভাপতি লোকমান আহমেদ বলেন, এটা অবশ্যই পরিস্কার হওয়া উচিত। তবে জেটির সাথে সংশ্লিষ্ট জেটি কন্ট্রাকটরের দায়িত্ব এটা পরিস্কার করা।

৪ নম্বর কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ ও জেটিঘাট ইজারাদার সমিতির সদস্য ইউপি সদস্য সজিবুর রহমান জানান, অচিরেই এই ময়লার স্তুপ অপসারণ করা হবে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন