কাপ্তাই হ্রদের জেলেদের নিবন্ধনের জন্য পরিচয়পত্র প্রদানের ছবি তোলার কার্যক্রম শুরু

1

রাঙামাটি সংবাদদাতা:

রাঙামাটি কাপ্তাই হ্রদের জেলেদের নিবন্ধনের পর পরিচয়পত্র প্রদানের জন্য ছবি তোলার কার্যক্রম শুরু হয়েছে। গত ৬ এপ্রিল রোববার সদরে ৪ হাজার ৫১০ জনের ছবি তোলার মাধ্যমে শুরু হয় এ কার্যক্রম। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো:মনিরুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যান,পৌর মেয়র,উপজেলা নিবার্হী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্যও প্রতিনিধির সমন্ময়ে তালিকা প্রনয়নের পর যাছাই বাছাই করে এসব জেলেদের নিবন্ধন করা হয়। হ্রদবেষ্টিত না হওয়ায় কাউখালী ও রাজস্থলী উপজেলায় পরবর্তীতে নিবন্ধনের আওতায় আনা হবে। জেলেদের নিবন্ধন ও ছবি তুলে পরিচয়পত্র প্রদানের জন্য কাপ্তাই হ্রদে ,হাটবাজার এবং শহরে কয়েকদিন ধরে মাইকিং করেছে জেলা মৎস্য ভবন।

পর্যায়ক্রমে লংগদু ৬হাজার ৫৪৪ জন বাঘাইছড়ি ১হাজার ৬৪২ জন নানিয়াচর ১ হাজার ৫১৯ জন,বরকল ২ হাজার ৯৫৪ জন,বিলাইছড়ি ১ হাজার ১২ জন,কাপ্তাই ৫৪৮ জন ও জুরাছড়ি ৪২৮ জনসহ সর্বমোট ১৯ হাজার ১৪৭ জন জেলের ছবি তোলার পর পরিচয়পত্র প্রদান করবে জেলা মৎস্য ভবন রাঙামাটি।

উল্লেখ্য কাপ্তাই হ্রদে মাছের প্রজনন বৃদ্ধি লক্ষ্য তিনমাস ধরে মাছ আহরণ বাজারজাত বন্ধ থাকে। সেই সময়ে জেলের রেশনসহ নানাবিধ সুযোগ সুবিধার জন্য এই প্রকল্প গ্রহণ করেছে মৎস্য অধিদপ্তর।
সেলিম রেজার তত্বাবধানে ঢাকা থেকে ৭/৮  জনের একটি টিম নিবন্ধনকৃত জেলের পরিচয়পত্র প্রদানের জন্য ছবি তোলার কার্যক্রম শুরু করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন