কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অভাবনীয় সাফল্য

fec-image

কুতুবদিয়া উপজেলায় এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলার ঐতিহ্যবাহী কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের প্রায় সকল অর্জন এ বিদ্যালয়ের দখলে।

এ বছর এ বিদ্যালয়টি ৫ম বারের মত উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম ৫ম বারের মত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মশিউর রহমান মিতুল শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট’স স্কাউট পদকপ্রাপ্ত মাসুক ইলাহী মাহী শ্রেষ্ঠ স্কাউট নির্বাচিত হয়েছে এবং শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ নির্বাচিত হয়েছে বিদ্যালয়ের স্কাউট গ্রুপ।

তাছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থী দ্রুবদেব নাথ ও তার দল জারিগান জুনিয়রে প্রথম হয়েছে, মুসফিকুর রহমান সায়েম বাংলা রচনা জুনিয়র প্রথম, ইংরেজি রচনা সিনিয়র প্রথম হয়েছে মশিউর রহমান মিতুল, লোক নৃত্য সিনিয়র প্রথম হয়েছে ইলমান নুর বাবু, লোক সংগীত ও দেশাত্মবোধক গানে প্রথম হয়েছে ইমরুল কায়েস।

পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিতে ধারাবাহিকভাবে সাফল্য ধরে রেখেছে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।

প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম বলেন, এ সাফল্যে আমি অনেক আনন্দিত। আমি আমার বিদ্যালয়কে নিয়ে অনেক স্বপ্ন দেখি। বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্যে আমাকে আনন্দিত করে। তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষার্থীর সকলের সহযোগিতার এ অর্জন বলে মনে করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন