দ্বিতীয় দফায় কেএনএফের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির সরাসরি বৈঠক

fec-image

পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সঙ্গে শান্তি প্রতিষ্ঠা কমিটির দ্বিতীয় দফায় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে রুমা উপজেলার বেথেল পাড়া কমিউনিটি সেন্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন শান্তি প্রতিষ্ঠা কমিটির সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লার নেতৃত্বে শান্তি প্রতিষ্ঠা কমিটির মুখপাত্র কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, মনিরুল ইসলাম মনু, উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, সিঅং খুমী, সিংইয়ং ম্রোসহ ১৩ সদস্য এবং কেএনএফ এর মুখপাত্র লাল জং ময় বম এর নেতৃত্বে কেএনএফ এর ৮ সদস্য।

কেএনএফ এর অন্য সদস্যরা হলেন- কেএনএফ, সেন্ট্রাল কমিটি ও টিম লিডার, কেএনএফ’স রিপ্রেজেন্টেটিভ ফর পীস ডায়ালগ এর সাধারণ সম্পাদক মি. লালজংময় সাংগঠনিক সম্পাদক লালসাংলম, উপদেষ্টা লালএংলিয়ান, এক্সেকিটিভ মেম্বার পাস্টর ভানলিয়ান, গ্রাহাম বম, উপদেষ্টা মণ্ডলীর সদস্য রুয়াললিন বম, সাংপাহ খুমি, আজৌ লুসাই।

বৈঠককে ঘিরে বেথেল পাড়া এলাকায় নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ বিজিবি গোয়েন্দা সংস্থার সদস্যদের পাশাপাশি কেএনএফ এর শতাধিক সেচ্ছাসেবক এসময় বৈঠক স্থলের আশেপাশে অবস্থান নেয়।

সকাল ১০ টায় কেক কেটে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় ২য় দফার এ বৈঠক। রুদ্ধদ্বার এ বৈঠকে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলছে। আলোচনা শেষে সাংবাদিকদের ব্রিফ করার কথা জানিয়েছেন শান্তি কমিটির মুখপাত্র।

এর আগে গত ৫ নভেম্বর রুমার মুনলাই পাড়ায় কেএনএফ এর সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে ২০২৩ সালের জুন মাসে জেলাপরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লার নেতৃত্বে গঠিত হয় শান্তি প্রতিষ্ঠা কমিটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, শান্তি প্রতিষ্ঠা কমিটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন