কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে রুমা ছাত্রলীগ সভাপতি বহিষ্কার

fec-image

নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)’র সাথে বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপের জড়িত থাকার অভিযোগে বান্দারবান রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১২ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি অছাইং উ মারমা পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান পার্বত্য জেলা শাখা সিদ্ধান্ত মোতাবেক অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্র বিরোধী, শৃঙ্খলা-পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রুমা উপজেলার শাখা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার করা হলো।

জানা গেছে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সাথে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যকলাপের জড়িত ছিলেন রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বম। এমন অভিযোগ পেয়ে গতকাল সেনাবাহিনী নেতৃত্বাধীন যৌথবাহিনী অভিযান চালায় যৌথ বাহিনী। তবে এখন পর্যন্ত তাকে আটক করা হয়েছে কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা বলছেন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন ও সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। এই ছাত্রলীগ তার সোনালি অতীতের মতো সমৃদ্ধ ভবিষ্যৎ গড়বে। আর সে জন্যই দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার পর এখন স্মার্ট বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী তাদের মেধা ও শ্রম দিয়ে সর্বোচ্চ অবদান রাখছেন। কিন্তু অস্ত্রধারী সন্ত্রাসীদের সাথে ছাত্রলীগ কর্মীদের সম্পর্ক থাকার মানে বঙ্গবন্ধুকে সম্মানকে নিয়ে খেলা। তাই এসব অপরাধীদের রেখে দলের মানক্ষুণ্ন হতে পারে না।

এব্যাপারে বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি অং ছাইং উ মারমা পুলু জানান, কেএনএফ সদস্যদের সাথে বিভিন্ন মাধ্যমে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে রুমা উপজেলার ছাত্রলীগের সভাপতি ভানমুন নোয়াম বমকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ সালে ৯ সেপ্টেম্বর এক বছরে জন্য ভান মুন নোয়াম বমকে (আনোয়াম) রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন