খাগড়াছড়িতে আঞ্চলিক সশস্ত্র গ্রুপের বন্দুকযুদ্ধে নিহত ১

fec-image

খাগড়াছড়ির গুইমারায় আঞ্চলিক সশস্ত্র দুই গ্রুপের বন্দুকযুদ্ধে ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) আঞ্চলিক কমান্ডার অংথুই মারমা ওরফে আগুন (৫২) নিহত হয়েছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টার দিকে গুইমারা উপজেলার দেওয়ান পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত অংথুই মারমা উপজেলার বুদং পাড়ার (যৌথ খামার) কংহ্লাউ মারমার ছেলে ও ওই এলাকার বাসিন্দা ছিলেন।

সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন যাবত সংগঠনটির গুইমারা ইউনিটের দায়িত্বে ছিলেন এবং তিনি স্থানীয়দের কাছে গুইমারার ত্রাস হিসেবে পরিচিত ছিলেন।

ইউপিডিএফের একটি সূত্র নিহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সকালে ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা সাংগঠনিক কাজে যাচ্ছিলেন। এ সময় দেওয়ান পাড়া নামক স্থানে আগে থেকে ওত পেতে থাকা প্রতিপক্ষ মুখোশধারী সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে অংথুই মারমা মারা যান।

ঘটনার পর পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, তারা ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল নিশ্চিত করছেন। লাশটি ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। লাশ উদ্ধারের সময় লাশের পাশে পড়ে থাকা ম্যাগাজিনে ৫ রাউন্ড গুলি পাওয়া গেছে।

এছাড়া কে বা কারা এ ঘটনা ঘটিয়েছেন এ বিষয়ে বিস্তারিত তথ্য দিতে না পারলেও ওসি জানান, ঘটনাটি নিয়ে তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বন্দুকযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন