খাগড়াছড়িতে কৃষকদের মাঝে চারা বিতরণ করেছে পার্বত্য জেলা পরিষদ

1Khagrachari Pic-02jpg copy

সিনিয়র রিপোর্টার :

পরিবেশ রক্ষায় গাছ লাগানোর উপর গুরুত্বরোপ করে কৃষকদের মাঝে চারা ও কলম  বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বাড়ির আঙিনা আর পরিত্যক্ত জমিতে ফলদ বৃক্ষ রোপনের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা আনতে হবে। তিনি বলেন, পাহাড়ের মাটি সমতলের মাটির চেয়ে অনেক বেশী উর্বর। এ মাটিকে কাজে লাগাতে হবে।

তিনি রোববার বেলা ১২টার দিকে খাগড়াছড়ির প্রান্তিক কৃষক-কৃষানীদের মাঝে বিনামুল্যে ফলদ চারা ও কলম বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কৃষি বিভাগের আহবায়ক জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আশুতোষ চাকমা‘র সভাপতিত্বে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী (বিপিএম-সেবা), খাগড়াছড়ির অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার হোসেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসেপ্রু চৌধুরী অপু, মিস শতরূপা চাকমা ও খাগড়াছড়ি কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টাচার্য প্রমুখ বক্তব্য রাখেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলার ১৮‘শ প্রান্তিক কৃষক-কৃষানীর মাঝে পর্যায়ক্রমে ৫০টি করে আম, বেল ও তেজপাতার চারা বিতরণ করা হবে বলে্ও জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন