খাগড়াছড়িতে ছাত্রদলের পুরনো জৌলুস এখন আর পরিলক্ষিত হচ্ছে না- ওয়াদুদ ভূঁইয়া

Khagrachari

পার্বত্যনিউজ প্রতিবেদক :

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভুইয়া জেলা ছাত্রদলকে তিরস্কার করে বলেন, খাগড়াছড়ির ছাত্রদলে এখন আর সেই পুরনো জৌলুস আর পরিলক্ষিত হচ্ছে না।

তিনি রোববার খাগড়াছড়ি সদর উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সাংগঠনিক সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সদর উপজেলা ছাত্রদল সভাপতি মো: সাজ্জাদ ইসলাম সুজন ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, সহ-সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম, জেলা ছাত্রদলের জৈষ্ঠ্য সহ-সভাপতি মো: শরীফুল ইসলাম ভূঁইয়া আসাদ, সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম খলিল ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সুজন।

প্রধান অতিথির বক্তব্যে ওয়াদুদ ভূঁইয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, এক সময়ের রাজপথ কাঁপানো কতিপয় ছাত্রনেতারা এখন সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের সঙ্গে সখ্যতা রেখে টেন্ডারবাজিসহ নানা অপকর্মে জড়িয়ে পড়েছে। ফলে সরকারবিরোধী আন্দোলনে প্রত্যাশিত ভূমিকা রাখতে পারছে না ছাত্রদলের নেতাকর্মীরা। খাগড়াছড়িতে ছাত্রদলের পুরনো জৌলুস এখন আর পরিলক্ষিত হচ্ছে না।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভুইয়া আদর্শচ্যুত কতিপয় ছাত্রদল নেতাকে সংশোধন হওয়ার হুঁশিয়ারি দিয়ে বলেন, বিএনপি সন্ত্রাস, লুটপাট, চাঁদাবাজি ও টেন্ডারবাজির রাজনীতিতে বিশ্বাস করে না। এ কারণেই যতবার অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ বিএনপির পক্ষে রায় দিয়েছে।

ছাত্রদলের নেতাকর্মীদের সব লোভ-লালসার ঊর্ধ্বে উঠে সংগঠনকে সু-সংগঠিত করে সরকার পতনের চুড়ান্ত আন্দোলনের প্রস্তুতি গ্রহনের আহবান জানিয়ে ওয়াদুদ ভুইয়া বলেন, ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় আসা জনবিচ্ছিন্ন এ সরকার দেশে-বিদেশে আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে। তারা সংবাদপত্রের কণ্ঠরোধ ও বিচার বিভাগের স্বাধীনতা হরণে নানা কালাকানুন করে ক্ষমতাকে চিরস্থায়ী করার পাঁয়তারা করছে বলেও অভিযোগ করেন ওয়াদুদ ভুইয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন