খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালিত

fec-image

খাগড়াছড়িতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৩ নভেম্বর) সকালে শহরের নারিকেল বাগান দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে একটি শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে খাগড়াছড়ি পৌর টাউন হলে চেতনা মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা জাতীয় চার নেতার আত্মত্যাগের কথা তুলে ধরে বলেন, দেশের জন্য জীবন উৎসর্গকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের এ দেশের মানুষ সারা জীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। যে অপশক্তি জাতির পিতা ও তাঁর পরিবার, জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করেছে সেই শক্তি এখনো ওৎ পেতে আছে। তারা বারে বারে দেশের শান্তিপূর্ণ অবস্থা বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে। তাদের বিষয়ে সজাগ থাকতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জেল হত্যা দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন