খাগড়াছড়িতে দুইদিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

fec-image

“শিশুদের জন্য হ্যাঁ বলুন, শিশু অধিকার নিশ্চিত করুন” এই স্লোগানকে সামনে রেখে জেলা তথ্য অফিস, খাগড়াছড়ি ও গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন “শীর্ষক প্রকল্পের জিওবি আওতায় শিশু মেলা উপলক্ষে ২ দিন ব্যাপী (৩০-৩১মে) আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩০ মে) সকালে টিউফা আইডিয়াল স্কুলের প্রাঙ্গণে এ ২ দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ বাতেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তোমরাই আগামীতে সুন্দর একটি পরিবার, সমাজ, জাতি এবং দেশের সম্পদ হয়ে গড়ে উঠবে। তোমরা মোবাইল নিয়ে ব্যস্ত না থেকে নিজেদের জীবনকে যথোপযুক্তভাবে কাজে লাগিয়ে সুনাগরিক হয়ে গড়ে উঠবে। তিনি শিশুদের ভালো করে পড়ালেখা করে মানুষের মতো মানুষ হয়ে পরিবার এবং সমাজের বোঝাকে হালকা করার আহ্বান জানান।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ,সদর। উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, শিশু মেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন