খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

on‡ 1খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ৪৪ তম মহান বিজয় দিবস। বুধবার প্রত্যুষে সেনাবাহিনীর একটি চৌকস দলের ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদনের মূল আনুষ্ঠানিকতা।

জেলা শহরের মাইনী ভ্যালীস্থ শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের স্মৃতিসৌধে শহীদদের সম্মান জানিয়ে প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন জেলার মুক্তিযোদ্ধারা। পরে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল স ম মাহাবুব উল আলম, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী, খাগড়াছড়ি প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের শ্রদ্ধা নিবেদন শেষে একে একে বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে খাগড়াছড়ি জেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে খাগড়াছড়ি স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীর আয়োজন করা হয়। খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিকেলে শিক্ষার্থী সমাবেশ, টি-২০ ক্রিকেট ম্যাচ, কারাতে, হা-ডু-ডু ও কাবাডিসহ বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়।

এছাড়া জেলার রামগড় উপজেলায় বিজয় দিবস উপলক্ষে ভোর ৬টায় একত্রিশ বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে রামগড় বিজয় ভাস্কর্যে পুস্পমাল্য অর্পণ, সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা ক্রীড়া প্রতিযোগীতা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা চিত্রাংকন ও বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযোদ্ধে শহীদের আত্মার শান্তি কামনা করে স্বস্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা ও
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলার পানছড়ি, দীঘিনালা, মাটিরাঙ্গা, গুইমারা, মানিকছড়ি ও মহালছড়ি, লক্ষ্মীছড়ি উপজেলায়ও নানা আয়োজনে উদযাপিত হচ্ছে ৪৪তম মহান বিজয় দিবস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন