খাগড়াছড়িতে শনিবার বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা

বিতর্ক

সিনিয়র স্টাফ রিপোর্টার :
গেল বছরের ধারাবাহিকতায় এবছরও দেশব্যাপী বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-দৈনিক সমকালের (বিএফএফ-সমকাল) জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়েছে। বিজ্ঞান নিয়ে বলি-জীবন গড়ি এ শ্লোগানকে সামনে রেখে দেশের জেলা, অঞ্চল ও জাতীয় এ তিনটি পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তারই অংশ হিসেবে ২ মে শনিবার অনুষ্ঠিত হবে খাগড়াছড়ি জেলার প্রতিযোগিতা। খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সকাল ৯টা থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়, পেরাছড়া উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, শান্তিপুর উচ্চ বিদ্যালয়, ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয়, খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ছোট মেরুং উচ্চ বিদ্যালয় ও টিউফা আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকরা।

‘আমরা ডিজিটাল বাংলাদেশের পথেই হাটছি’সহ বিজ্ঞান বিষয়ক একাধিক বিষয় নিয়ে বিতর্কে অংশ নেবে প্রতিযোগিতায় অংশ নেয়া বিতার্কিকরা।
তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনস্ক ও যুক্তিবাদী মানসিকতায় গড়ে তোলার লক্ষ্য নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে এ প্রতিনিধিকে জানান দৈনিক সমকাল‘র খাগড়াছড়ি জেলা প্রতিনিধি প্রদীপ চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন