খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার বিচারকাজ নয় বছরেও শেষ হয়নি

20.08.2014-Khagrachari

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার মামলায় আটক জঙ্গীদের বিচারকাজ নয় বছরেও শেষ হয়নি। এর মাঝে চাঞ্চল্যকর এ মামলার ১৮ আসামির মধ্যে প্রধান দুই আসামি শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইয়ের বিরুদ্ধে অপর মামলায় ফাঁসির আদেশ কার্যকর করা হয়েছে।

খাগড়াছড়ি জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) বিধান কানুনগো জানান, মামলার অন্যতম আসামি এনায়েত উল্লাহ‘র বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা থাকায় শুনানির নির্দিষ্ট দিনে তাকে আদালতে হাজির করা সম্ভব না হওয়ার কারণে বিচারকাজ বিলম্বিত হচ্ছে। তিনি আরো জানান, গত বছর মামলাটির চার্জ গঠন করা হয়। কিন্তু এরই মধ্যে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ বদলি হওয়ার পর নতুন করে বিচারক নিয়োগ না দেওয়ায় বর্তমানে বিচার কাজ থেমে আছে।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: আব্দুল মালেক মিন্টু জানান, মামলার তিন আসামি জামিনে রয়েছেন। এর মধ্যে একজন আসামি খাগড়াছড়ি জজকোর্ট থেকে এবং অপর দুজন হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

প্রসঙ্গত, ২০০৫ সালে সারাদেশের মতো খাগড়াছড়ি আদালত প্রাঙ্গণসহ চারটি স্থানে বোমা বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ফাতেমানগর এলাকা থেকে জেএমবির আঞ্চলিক কমান্ডার মো: আরিফুল ইসলাম ওরফে নাসিরকে আটক করা হলে বেরিয়ে আসে সারাদেশে সিরিজ বোমা হামলার চাঞ্চল্যকর তথ্য। একে একে ধরা পড়েন শায়খ মো: আব্দুর রহমান ও মো: সিদ্দিকুর রহমার ওরফে বাংলা ভাইসহ জেএমবির শীর্ষ নেতাদের নাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন