খাগড়াছড়ির জনগণ প্রহসনের নির্বাচন নির্বাচন বয়কট করেছে- ইউসুফ চৌধুরী

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার ও প্রহসনের নির্বাচন বন্ধের দাবীতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠন। গতকাল বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো. তৈয়ব আলী কোম্পানীর সভাপতিত্বে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ প্রহসনের নির্বাচন বাতিলের আহবান জানিয়ে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের জনগণ সরকারের সরকারের একতরফা নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণ কোনভাবেই ফ্যাসিস্ট আওয়ামীলীগগে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় দেখতে চায়না। তিনি বলেন, সারাদেশের মানুষের সাথে খাগড়াছড়ির আপামর জনগণও ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে নির্বাচন বয়কট করেছে। জীবনবাজি রেখে এ প্রহসনের নির্বাচন প্রতিহত করবে।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো: তৈয়ব আলী কোম্পানী বলেন, সরকার দেশের ষোল কোটি মানুষের সাথে প্রতারণা করছে। বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে। এদশের যাওয়ার পথ জনগণ বন্ধ করে দেবে। তিনি ৫ জানুয়ারীর নির্বাচন প্রতিহত করতে সকলকে স্ব-স্ব অবস্তান থেকে কাজ করারও আহবান জানান। সমাবেশে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও প্যানেল মেয়র মো: নুরুল আমিন নুরু, উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো: দেলোয়ার হোসেন, পৌর যুবদলের সাধারন সম্পাদক ও কাউন্সিলর খোন্দকার জয়নাল আবেদীন ও পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক মো: গিয়াসদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রচন্ড ঘন কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরীর নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি দলীয় নেতাকর্মীদের মুর্হুমুহু শ্লোগানে জনস্্েরাতে পরিনত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি মনিন্দ্র কিশোর ত্রিপুরা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মো: নুরুল আলম রানা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম, যুবদলের সভাপতি মো: বদিউল আলম, পৌর যুবদলের সভাপতি মো: আবুল কালাম আযাদ, উপজেলা ছাত্রদলের সভাপতি মো: হারুনুর রশিদ, পৌর ছাত্রদলের সভাপতি মো: জিয়াউর রহমানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন