সংস্পর্শে থাকা ৯ জন আলাদা কোয়ারেন্টিনে

খাগড়াছড়ির প্রথম কারোনাভাইরাস আক্রান্ত গার্মেন্টস শ্রমিক আইসোলেশনে

fec-image

খাগড়াছড়িতে প্রথম কারোনাভাইরাস আক্রান্ত নারায়ণগঞ্জ ফেরত গার্মেন্টস শ্রমিক এরশাদ চাকমাকে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছে। একই সাথে তার সংস্পর্শে থাকা ৯ জনকে আলাদাভাবে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরশাদ চাকমার নমুনা সংগ্রহকারী চিকিৎসকদের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি পাঠানো হয়েছে।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, ঢাকা নারায়নগঞ্জ আদমজি (ইপজিডে) কর্মরত শ্রমিক এরশাদ চাকমা গত ১৮ এপ্রিল স্ত্রীসহ ফিরে আসলে তাকে খাগড়াছড়ির দীঘিনালা কামুকাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয় ।

গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) পাঠানো হয়। বুধবার(২৯ এপ্রিল) বিকালে তার রিপোর্ট পজেটিভ আসে।

খবর পেয়ে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উ্ল্ল্যাহ ও স্বাস্থ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে এরশাদ চাকমাকে নিয়ে এসে দীঘিনালা সদরে করোনা রোগিদের জন্য নির্ধারিত আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। একই সাথে তার সংস্পর্শে থাকা ৯ জনকে আলাদাভাবে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, আপাতত খাগড়াছড়ি জেলাকে লকডাউন করার কোন পরিকল্পনা নেই। কামুকোছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে লকডাউন করা হয়েছে।

এছাড়াও বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৮২৫ জন ও হোম কোয়ারেন্টিনে ৬৫৩ জন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, কোয়ারেন্টিন:, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন