খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দেশীয় তৈরী পাইপগানসহ দুই উপজাতীয় যুবক আটক

08.06.2013_Matiranga 02

খাগড়াছড়ি  প্রতিনিধি :
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার গোমতির চন্দ্রকাপা নামক এলাকা থেকে দেশীয় তৈরী একটি পাইপগান সহ দুই উপজাতীয় যুবককে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি পলাশপুর জোনের জোয়ানরা। আটককৃতরা হলো আড়বাড়ি গ্রামের রাজেন্দ্র ত্রিপুরার ছেলে অমল বিকাশ ত্রিপুরা (১৮) ও কসম ত্রিপুরার ছেলে সুশান্ত বিকাশ ত্রিপুরা (১৯)।
আটককৃতরা নিজেদের ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ ও গনতান্ত্রিক যুব ফোরামের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এসময় তাদের সাথে থাকা আরো চার সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়।
আজ  শনিবার দুপুর দেড়টার দিকে পলাশপুর জোনের হাবিলদার মো: মাহবুবুর রহমান এর নেতৃত্বে বিজিবি জোয়ানরা তাদেরকে আটক করে। এসময় তাদের ব্যাগ তল্লাসী করে একটি দেশীয় তৈরী পাইপগান উদ্ধার করা হয়।  সন্ধ্যায় আটককৃতদের মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।
বিজিবি সুত্রে জানা গেছে, আটক উপজাতীয় সন্ত্রাসীরা মাটিরাঙ্গার গোমতিতে সন্ত্রসীদের গুলিতে নিহত পঞ্চসেন ত্রিপুরার বাড়ির আশে-পাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল।

গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে দাবী করা হয়েছে, গ্রেফতারকৃতদের বিজিবির সদস্যরা হাতে ভাঙাচোরা একটি এলজি গুঁজে দিয়ে অস্ত্র আইনে মাটিরাঙ্গা থানায় মিথ্যা মামলা দায়ের করেছে।
গ্রেফতারকৃত দু’জনেই এ বছর মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়। মাটিরাঙ্গা কলেজে ভর্তি হওয়ার জন্য অমল ত্রিপুরা কিছু দিন আগে ভর্তি ফরমও সংগ্রহ করে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মিথ্যা মামলা দায়ের করায় তাদের শিক্ষা জীবন নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন