খাগড়াছড়ির সকল উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে

20160526_094314

সিনিয়র রিপোর্টার :

পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণার প্রতিবাদে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদসহ বাঙ্গালী সংগঠনগুলোর ডাকে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

হরতালের কারণে দুরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সাপ্তাহিক হাটের দিন হওয়ায় খাগড়াছড়ি জেলা সদরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও বিভিন্ন উপজেলা সদরের ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানা গেছে। অফিস-আদালত খোলা থাকলেও সেবা প্রার্থীদের উপস্থিতি কম।

এদিকে হরতালকে ঘিরে সকাল থেকে জেলার মাটিরাঙ্গা, মানিকছড়ি ও পানছড়ি সহ বিভিন্ন উপজেলা সদরে পিকেটিংযের কবর পাওয়া গেলেও কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হরতালকে ঘিরে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপুর্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও সেনা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, গেল ৮ মে ঢাকার বেইলী রোডস্থ পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম থেকে চারটি ব্রিগেড ছাড়া পর্যায়ক্রমে অবশিষ্ট সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন