খাগড়াছড়ির সাইক্লিং গ্রুপের সদস্যদের পানছড়ি সফর

A child rides his bike as others play an informal soccer game in Soweto. South Africa, Saturday, June 20, 2009. The Confederations Cup is taking place in South Africa from June 14 to June 28. (AP Photo/Vadim Ghirda)
নিজস্ব প্রতিবেদক :
পানছড়ি উপজেলায় এক সংক্ষিপ্ত সফরে এসেছে খাগড়াছড়ির সাইক্লিং গ্রুপের সদস্যরা। শুক্রবার বেলা ১২টার সময় পানছড়ির অপরূপ সৌন্দর্যের নিদর্শন বঙ্গবন্ধু স্কোয়ারে সদস্যরা যাত্রা বিরতি করে। তাদের নেতৃত্বে ছিল চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রুপ প্রধান এডমিন মো. ইমরান হোসেন।

গ্রুপ লিডার ইমরান জানায়, সাইক্লিং তারুণ্যের জন্য একটি ইতিবাচক দিক। যাদের খেলাধুলা ও শরীরচর্চার প্রতি আগ্রহ কম তারা সাইক্লিংয়ের মাধ্যমে শরীরে সতেজতা ফিরে পেতে পারেন। ইমরান আরও জানায়, গত ১৪ জুলাই খাগড়াছড়ি পর্যটন মোটেলের হল রুমে এক প্রাণবন্ত আয়োজনে কেক কাটার মধ্যে দিয়ে খাগড়াছড়ি সাইক্লিং গ্রুপের বর্ষপূর্তি পালিত হয়।

কথা হয় সাইক্লিং গ্রুপের সদস্য শরীফ শাহরিয়ার, রাশেদ হাসান, রাফি নাথ, অঞ্জু নাগ, ৩য় শ্রেণীতে পড়ুয়া শাহিদ, আদিত্য চাকমা, দিপাস চাকমা, সদরজা চাকমা, শিহাব উদ্দিন রাজা ও মেহেদি হাসানের সাথে। তারা জানায়, তাদের এ গ্রুপে সদস্য সংখ্যা ৩৫ জন। সাইক্লিংয়ের মাধ্যমে ইতিমধ্যে তারা, লংগদু, দীঘিনালা, মাটিরাঙা, তবলছড়ি ও সাজেক ভ্রমণ করেছে। তারা সবাই মাদকমুক্ত। বাল্য বিবাহ, বহু বিবাহ ও মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে তারা সাইক্লিংয়ের মাধ্যমে দূর-দূরান্তে এসে সামাজিক সচেতনতার এসব বাণী পৌঁছে দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে বলে সবাই জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন