খাগড়াছড়ির সদরের ৪৫ ভোট কেন্দ্রে পৌঁছে গেছে ৫ ইউপির নির্বাচনী সরঞ্জাম

up pic 2

খাগড়াছড়ি প্রতিনিধি ॥
২৩ এপ্রিল তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলার ৩২ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। সেই লক্ষ্যে শুক্রবার দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা মিলনায়তন কার্যালয় প্রাঙ্গন থেকে সদর উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের নিকট ব্যালট পেপার, সীল, ব্যালট বাক্সসহ আনুষাঙ্গিক নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দিয়েছেন সদর উপজেলা নির্বাচন অফিসার মো: কামরুল হাসান।

ভোট কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তায় এগুলো প্রত্যেক ইউনিয়নের স্ব-স্ব ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাচন সূত্রে জানা যায়, খাগড়াছড়ি সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ২৬জন। তন্মধ্যে সদর ইউনিয়নে-৫জন, গোলাবাড়ী ইউপিতে-৭জন, কমলছড়ি ইউপি-৬জন, পেরাছড়া ইউপিতে ৩জন ও ভাইবোনছড়া ইউপিতে-৫জন লড়ছেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য-৪১জন। সাধারন ওয়ার্ড প্রার্থী-১৪৩জন। চেয়ারম্যান পদে এ ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী ৫জন, বিএনপি-১ ও জাসদ-১, স্বতন্ত্র-১৯।

৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-৪২৭২৮জন, পুরুষ-২১৪৯০জন ও মহিলা-২১২৪২জন। মোট ভোট কক্ষ-১৩৫টি।

১নম্বর খাগড়াছড়ি সদর ইউপিতে মোট ভোটার ৬৩২৯জন, পুরুষ-৩১৭৫জন, মহিলা-৩১৫৪ জন, ভোট কক্ষ-২০টি, এ ইউনিয়নে ৩টি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন-৭ প্রার্থী ও ৯টি সাধারন ওয়ার্ডে প্রার্থী রয়েছে-২৭জন।

২নম্বর কমলছড়ি ইউপিতে ভোটার-৯৪৪৬জন, পুরুষ-৪৮০৩জন, মহিলা-৪৬৪৩জন, ভোট কক্ষ-৩০টি, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ১১জন ও সাধারন ৯টি ওয়ার্ডে ৩১জন প্রার্থী।

৩নম্বর গোলাবাড়ী ইউপিতে ভোটার-৬৩৫২ জন, পুরুষ-৩১৭৮ জন, ৩১৭৪ জন, ভোট কক্ষ-২২টি।তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৮জন ও সাধারন ৯টি ওয়ার্ডে লড়ছেন ৩৭জন প্রার্থী।

৪ নম্বর পেরাছড়া ইউপিতে ভোটার-৭৩৮০জন, পুরুষ-৩৬৮২ জন, মহিলা-৩৬৯৮ জন, ভোট কক্ষ-২৪টি। তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৯জন ও সাধারন ৯টি ওয়ার্ডে ২১জন।

৫নম্বর ভাইবোনছড়া ইউপি: ভোটার-১৩২২১জন, পুরুষ-৬৬৫২, মহিলা-৬৫৬৯, ভোট কক্ষ-৩৯টি। তিনটি সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ০৮জন ও সাধারন ৯টি ওয়ার্ডে ২৯জন প্রার্থী।

সদর উপজেলায় আ’লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন ১নম্বর সদর ইউপিতে-বর্তমান চেয়ারম্যান আম্যে মারমা, ২নম্বর কমলছড়ি ইউপি-রুতান চৌধুরী, ৩নম্বর গোলাবাড়ী ইউপি-বর্তমান চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, ৪ নম্বর পেরাছড়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান সঞ্জীব ত্রিপুরা, ৫নম্বর ভাইবোনছড়া ইউপিতে-বনেন্দ্র লাল ত্রিপুরা।

এছাড়া খাগড়াছড়ি সদর ইউনিয়নে বিএনপি প্রার্থী-ক্ষেত্র মোহন রোয়াজা ও ২নং কমলছড়ি ইউপিতে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ’র মনোনীত প্রার্থী আওউ মারমা (মশাল)।

এছাড়া সদর উপজেলায় স্বতন্ত্র প্রার্থীরা হলেন- সদর ইউপিতে-জুকেশ চাকমা (ঘোড়া), পরিমল চাকমা (মোটর সাইকেল) ও প্রীতিবিন্দু দেওয়ান আনারস। কমলছড়ি ইউপিতে-সন্তোষময় চাকমা (মোটর সাইকেল), সাউপ্রু মারমা (আনারস), সুমন আহম্মেদ (চশমা) ও সূর্য্য বিকাশ চাকমা (ঘোড়া)। গোলাবাড়ী ইউপিতে-আবুল হোসেন (আনারস), জেলা বিএনপির বিদ্রোহী গ্রুপের মো. এরশাদ হোসেন (মোটরসাইকেল),ক্যাউচি মার্মা (চশমা), মংক্রজাই মারমা (অটোরিকশা), দিপংকর ত্রিপুরা (ঘোড়া) ও বিপুল ভূষণ ত্রিপুরা (ঢোল)।

পেরাছড়া ইউপিতে- তপন বিকাশ ত্রিপুরা (মোটর সাইকেল) ও মিল্টন চাকমা (আনারস)। ভাইবোনছড়া ইউপিতে-বর্তমান চেয়ারম্যান কান্তি লাল দেওয়ান (মোটর সাইকেল), সাবেক চেয়ারম্যান আপ্রুশি মারমা (আনারস) ও হেভিওয়েট প্রার্থী বর্তমান ওয়ার্ড মেম্বার পরিমল ত্রিপুরা (চশমা) সহ অপর বাঙালি প্রার্থী দেলোয়ার হোসেন(ঘোড়া)।

এদিকে, অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার তহল দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) ও চট্টগ্রাম বিভাগের র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান(র‌্যাব)-৭।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন