খাগড়াছড়ি জেলায় ২য় পর্যায়ে ঘর ও জমি পাবে ৮৯২পরিবার

fec-image

খাগড়াছড়িতে পার্বত্য জেলায় ভূমিহীন ও গৃহহীন ৮৯২ পরিবারের মাঝে জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমি-পাকা গৃহ প্রদান করা হবে।মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় ৩য় পর্যায়ের (২য়) উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

মঙ্গলবার(১৯ জুলাই) বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক সারাদেশে ২৬ হাজার ২’শ ২৯ ভূমিহীন ও গৃহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এবার দ্বিতীয় পর্যায়ে প্রতিটি গৃহ নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। খাগড়াছড়ি জেলায় ৮৯২টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ সেমি-পাকা দ্বিকক্ষ বিশিষ্ট নতুন ঘর (গৃহ) পাবে। ২য় পর্যায়ে খাগড়াছড়ি সদর উপজেলায় নতুন পাবে ৮৫ পরিবার, মহালছড়ি উপজেলায় ৩৬ পরিবার, দীঘিনালা উপজেলায় ১২০ পরিবার, পানছড়ি উপজেলায় ৭২ পরিবার, রামগড় উপজেলায় ৭৮ পরিবার, গুইমারা উপজেলায় ৬৫টি পরিবার, মাটিরাঙ্গা উপজেলায় ২০০ পরিবার, মানিকছড়ি উপজেলায় ৬২ পরিবার, লক্ষীছড়ি উপজেলায় ১৭৪ পরিবার জমিসহ নতুন গৃহ হস্তান্তর করা হবে।এ ৯ উপজেলা সর্বমোট ৮৯২ পরিবারের মাঝে এ নতুন গৃহ হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসনের তথ্যানুযায়ী খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯ উপজলায় ইতোপূর্বে ৩ হাজার ৫’শ ৮৯ গৃহহীনদের মাঝে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।চলতি ২০২১-২২ অর্থ বছরের ৩য় পর্যায়ে ১ হাজার ৫’শ ৬ পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে।এরই মধ্যে ১ম পর্যায়ে ৪’শ ৯৮টি ও ২য় পর্যায়ে ৮’শ বিরানব্বই (৯২) পরিবারের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে।স্থিতি বা অবশিষ্ট ১’শ ১৬টি গৃহ নির্মাণের কাজ অতিদ্রুত সম্পন্ন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন