খাগড়াছড়ি জেলা দায়রা জজের বাসভবনের পুলিশের ৫০ রাউন্ড গুলি লাপাত্তা ॥ দুই কনস্টেবল গ্রেফতার, নায়েকসহ দুজন ক্লোজড

  xcdf5

রামগড় প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত দায়রা জজের বাসভবনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের ৫০ রাউন্ড রাইফেলের  গুলি খোয়া  গেছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে গ্রেফতার  ও এক নায়েকসহ দুজনকে ক্লোজড করা হয়েছে।

এদিকে গ্রেফতার হওয়া দুই পুলিশ সদস্যকে দুইদিনের পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গত শনিবার এ ঘটনা ঘটলেও পুলিশ অত্যন্ত গোপনীতার বজায় রাখার কারণে দুদিন খবরটি প্রকাশ পায়নি। গত রবিবার বিকেলে পুলিশ অত্যন্ত গোপনীতায় আটক দুই পুলিশ সদস্যকে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রট মো: সাইফুল ইসলাম চৌধুরীর আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, গত শনিবার (৭ জুন) খাগড়াছড়ির ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো: আব্দুল্লাহ আল মামুন’র বাস ভবনের গার্ড রুম থেকে  দায়িত্বরত পুলিশের ৫০ রাউন্ড রাইফেলের গুলি খোয়া যায়। এ ঘটনায় দায়িত্বরত দুই পুলিশ কনষ্টবল শাহাদাত ও সুমন মিয়াকে গ্রেফতার করা হয়। দায়িত্ব অবহেলার জন্য নায়েক খয়বর হোসেন ও  কনষ্টবল হাশেম কে  পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। এ ব্যাপারে খাগড়াছড়ি পুলিশ লাইন্স’র রির্জাভ ইন্সপেক্টর (আর আই) মো: কামরুজ্জামান বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা রুজু করেছেন।

গত ৭ জুন ঘটনাটি ঘটলেও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা অত্যন্ত গোপনীয়তা পুরো বিষয়টি তদন্ত করছেন এবং রহস্যজনক কারণে মিডিয়া কর্মীদের কাছ থেকে বিষয়টি আড়াল করার  চেষ্টা করেন।

জানা গেছে, গত ৭ জুন (শনিবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টায় সুমন মিয়া এবং দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত শাহাদাত হোসেন নামের দুই কনস্টেবল দায়িত্বে ছিলেন। কিন্তু বিকেলে রক্ষিত ৫০ রাউন্ড গুলী উধাও হয়ে গেলে ওই দুই কনস্টেবলকে জিজ্ঞাসাবাদ করা হলে তাঁরা কোন সদুত্তর দিতে পারেননি। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সুমন মিয়া দায়িত্বরত ছিলেন।  দুপুর সাড়ে ১২টার দিকে ডিউটি বদলের পর কনষ্টবল  শাহাদাত দায়িত্বপালন করতে গেলে গুলি খোয়া যাওয়ার বিষয়টি নজরে আসে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ  মো: মিজানুর রহমানের কাছে কেন মিডিয়াকে ঘটনাটি জানানো হয়নি জানতে চাইলে বলেন, বিষয়টি পুলিশের জন্য অনাকাঙ্খিত, তবে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন