খাদ্য সংকট মোকাবেলায় প্রযুক্তি ব্যবহার করতে হবে – থানছিতে খাদ্য দিবসের আলোচনায় বক্তারা

unnamed

থানছি (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের দুর্গম ও প্রত্যন্ত অঞ্চল থানছিতে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাসের আয়োজনে শুক্রবার সকাল ৮ টায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বর্ণাঢ্য র‌্যালিটি থানছি বাজার ঘুরে উপজেলার গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে স্থানীয় শিক্ষা বিভাগের রিসোর্স সেন্টারে খাদ্য নিরাপত্তা প্রকল্পের আওতায় এক আলোচনা সভা মিলিত হয়। থানছি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহদাত হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিল ভাইস চেয়ারম্যান কুলী মার্মা, কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, থানছি থানার এএসআই মশিউর রহমান, বিআরডিবি সমম্বয়কারী আলমগীর হোসেন, কনস্টেবল মোঃ মনির হোসেন, লাইট হাউজ প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর লাপ্রাড ত্রিপুরা, মাঠ কর্মকর্তা জেসমিন চাকমা প্রমুখ । সভা শেষে ২৭৭ জন উপকারভোগীকে সবজি বীজ ও ৬০ জনকে জৈব সার বিতরণ করেন।

আলোচনা সভায় বক্তারা দুর্গম ও প্রত্যন্ত অঞ্চল থানছিতে অবস্থানরত ক্ষুদ্র-নৃগোষ্ঠীর খাদ্য সংকট মোকাবেলায় জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করতে পরামর্শ প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন