গোলাগুলির ভয় জয় করে তুমব্রু সীমান্ত এলাকায় চলছে দূর্গা পূজা

গোলাগুলির ভয় জয় করে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তঘেঁষা তুমব্রু বাজার দূর্গা মন্দিরে চলছে দূর্গাৎসব। মঙ্গলবার বিজয়াদশমী। এ উৎসব শুরু হয় শনিবার। বিসর্জন বুধবার। স্থানীয়রা বলছেন, এ অনুষ্ঠান শান্তি ও সম্প্রীতির শারদ উৎসব।

উৎসবে স্থানীয় ব্যবসায়ী, জনপ্রতিনিধি সকলে পরিদর্শন করেছেন। পুলিশ, বিজিবি ও ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজসহ পরিষদের সকলে এ উৎসবস্থল পরিদর্শন করেন প্রতিদিন।

স্থানীয়রা জানান, মিয়ানমার সেনা ও বিদ্রোহীদের গোলাগুলির রণক্ষেত্র এ তুমব্রু বাজার এলাকা। ১/২ দিন পরপর এখানে প্রচন্ড গোলাগুলির ঘটনা ঘটে।

সোমবার ছিলো স্মরণকালের বড় আওয়াজের মর্টারশেলের গোলার আওয়াজ। যার ফলে কেঁপে উঠেছিল দূর্গা মন্দিরের উৎসবস্থলও। তাই অনেকে এ বছর এ দূর্গা মন্দিরে উৎসব না হওয়া আশঙ্কা করলেও অনাড়ম্ব পরিবেশে তুমব্রু বাজার দূর্গা মন্দিরে পালিত হচ্ছে শারদীয় দূর্গোৎসব ‘২২। প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু বাজার দূর্গা মন্দিরে শারদীয় দূর্গোৎসব ২০২২ উদযাপনে পূজা মন্ডপ পরিদর্শন করেন ৩নং ঘুমধুম ইউপি চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর আজিজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন