গ্রেপ্তারকৃত পিসিপি নেতা কর্মীদের মুক্তির দাবীতে কাউখালীতে বিক্ষোভ

Kawkhali

কাউখালী প্রতিনিধি:
গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে কাউখালীতে বিক্ষোভ সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)। শনিবার সকাল ১১টায় উপজেলা সদরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ নেত্রী জোনাকী চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পিসিপি নেতা অনিল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রুপন মারমা, হিল উইমেন্স ফেডারেশন কাউখালী ইউনিটের সভানেত্রী রিনা চাকমা, পিসিপির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক বিপুল চাকমা প্রমুখ।

বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের দিকে অগ্রসর হলে কাউখালী থানার সামনে পুলিশ তাদের আটকে দেয়। এসময় পিসিপি নেতা-কর্মীরা পুলিশের ব্যারিকেট ভেঙ্গে সামনে অগ্রসর হতে চাইলে পুলিশের সাথে তাদের ধ্বস্তাধ্বস্তির ঘটনা ঘটে। এসময় পিসিপি নেতা অনিল চাকমা পুলিশ কর্তৃক তাদের এক নারী কর্মী লাঞ্চিত হওয়ার দাবী করে মামলার হুমকি দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে তাদের সরে যেতে বললে পিসিপি নেতা-কর্মীরা কাউখালী আইডিয়েল কেজি স্কুলের সামনে রাস্তার উপর বসে পড়ে। তারা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে ।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, ‘১৩ সেপ্টেম্বর নিরাপত্তাবাহিনীর সদস্যরা পোয়াপাড়া এলাকা থেকে পাহাড়ী ছাত্র পরিষদের উপজেলা সভাপতি কংসাই মারমা ও সদস্য ক্রাউচিং মারমাকে বিভিন্ন অজুহাতে আটক করে। বর্তমানে তারা জেল হাজতে রয়েছে।’

সমাবেশে বক্তারা হুশিয়ারি দিয়ে আটককৃত এসব নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি দাবী করে বলেন, ‘পুলিশ দিয়ে পাহাড়ে আন্দোলনরত মানুষকে দমিয়ে রাখা যাবেনা। গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের মুক্তি না দিলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন