‘মহালছড়ি দিবস’ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা সম্পন্ন

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা:

প্রথম বারের মতো খাগড়াছড়ি জেলার মহালছড়িতে এলাকাবাসীর আয়োজনে মহালছড়ি জোন ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় মানবতার সেবায় এবং আলো ও শান্তির পথে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় করার লক্ষ্যে “মহালছড়ি দিবস” নামে মেলা উদযাপনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় মহালছড়ি জোন সদরে এ দিবসটি উদযাপনের জন্য এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল হুমায়ুন কবির পিএসসি, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল নোমান, মহালছড়ি জোনের উপঅধিনায়ক মেজর মমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যানগণ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আগামী ১৭ অক্টোবর মহালছড়ি কলেজ মাঠে দিবসটি উদযাপনের স্থান নির্ধারণ করা হয়।

প্রস্তুতিমূলক সভা সূত্রে জানা যায়, এ মেলায় বিনামূল্যে চক্ষু পরীক্ষা, চিকিৎসা ও অপারেশন, বিনামূল্যে স্বাস্থ্য চিকিৎসা ও ঔষধ বিতরণ, গবাদী পশুর চিকিৎসা, পোল্ট্রি চাষে উদ্বুদ্ধকরণ, পার্বত চট্টগ্রামে এনজিওর ভূমিকা, প্রতিভা অন্বেষণ, সড়ক দুর্ঘটনা প্রতিরোধমূলক ব্যবস্থা ও মৎষ্য চাষে উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন শিক্ষামূলক ও সেবামূলক বিষয়ে মোট ১৮টি স্টল বসানোর কথা রয়েছে। এছাড়া মেলা উপলক্ষে দিনব্যাপী মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের কথাও জানান আয়োজকরা।

২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি, এ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসটি উদ্বোধনসহ শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই ও স্কুল ব্যাগ বিতরণ করবেন। এছাড়া মহালছড়ি জোনের সহায়তায় ফার্স্ট এইড প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করার কথা জানান।

মেলা উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন , মহালছড়িতে এ দিবসটি উদযাপনের মধ্য দিয়ে সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় হবে এবং বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে এলাকার সর্বস্তরের জনসাধারণ উপকৃত হবে। এ দিবসটি যথাযথভাবে সফল করার জন্য স্তর বিশেষে সকলের কাছে স্বত:স্ফুর্তভাবে সহযোগিতা কামনা করেছেন আয়োজক কমিটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন