খাগড়াছড়িতে ভয়াবহ আগুনে পুড়ল ২৫ দোকান, ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

fec-image

খাগড়াছড়ির জাফর মার্কেটে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ সেনাবাহিনী ও পুলিশসহ সাধারণ মানুষের প্রায় পৌনে দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও গাড়ির গ্যারেজসহ ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতি প্রায় ৫ কোটি টাকা বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ১১টাকার দিকে খাগড়াছড়ি শহরের শান্তিনগড় এলাকায় জাফর মার্কেটে বিদ্যুতের খাম্বা থেকে আগুনের সূত্রপাত হয়। খবর দেওয়ার প্রায় ২৫ মিনিট পর ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। কিন্তু আশেপাশে পানির কোন উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা দেখা দেয়। পরে স্থানীয়দের সাথে সেনাবাহিনী ও পুলিশ আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। সম্মিলিত চেষ্টায় রাত প্রায় সোয়া ১টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

মার্কেটের মালিক জাফর তালুকদার জানান, বাসায় রাতের খাবার খাওয়ার জন্য বসেছিলেন তিনি। মোবাইলে এক বন্ধুর কলে আগুনের কবর পান। এসে দেখেন তার মার্কেটে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিস আসার পরও পানির অভাবে প্রথমদিকে আগুন নেভাতে তেমন কোন কার্যকর ভূমিকা নিতে পারেনি ফায়ার সার্ভিসের। মার্কেটটিতে ঐ মালিকের ২৪ টি দোকান সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গেছে ক্ষয়ক্ষতি প্রায় কোটি টাকা দাবি তার।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ- সহকারী পরিচালক জাকির হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে সকলের সহযোগিতায় প্রায় সোয়া দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্ত করে জানা যাবে।

স্থানীয়দের অভিযোগ, এলাকার প্রভাবশালী ব্যক্তির পানির উৎস দখল করে ভরাট করে ফেলায় আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন