একজন অস্ত্র মামলায় সাজা অন্য জনের তথ্য গোপন

পেকুয়ায় বর্তমান ও সাবেক চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল

fec-image

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একজন হচ্ছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম অন্যজন হচ্ছেন সাবেক উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু। মঙ্গলবার (২৩ এপ্রিল) মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিনে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ তাদের দুইজনের মনোনয়ন বাতিল করেন। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

এতে মনোনয়ন বৈধ হলেন যারা জেলা আ.লীগ নেতা আশরাফুল ইসলাম সজিব, এস এম গিয়াসউদ্দিন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ সভাপতি এ কে এম মহিউদ্দিন বাবর মুকুল, উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সহধর্মিণী রুমানা আক্তার, ডিশ ব্যবসায়ী নুরুল আমিন।

কক্সবাজার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে ২০১৯ সালের ৯ মে একটি অস্ত্র মামলায় দুইটি ধারায় ২১ বছর সাজা দেয় আদালত। সাজা থাকায় মনোনয়ন বাতিল করা হয়। অপরজন সাবেক চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু তথ্য গোপন রাখায় তার মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা চাইলে সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

এদিকে মনোনয়ন বাতিল হওয়া জাহাঙ্গীর আলম ও শাফায়াত আজিজ রাজু মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিলে যাচ্ছেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন