ঘুষ চাওয়ায় খাদ্য কর্মকর্তাকে আটক করেছে বিক্ষুদ্ধ ডিলাররা

diler pic01

খাগড়াছড়ি সংবাদদাতা

হত-দরিদ্র ডিলারদের থেকে দেড় লাখ টাকার পে অর্ডার বাবদ ২০হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগে খাগড়াছড়ি সদর উপজেলার খাদ্য কর্মকর্তা রুপম চাকমাকে আটক করেছে বিক্ষুদ্ধ ডিলাররা। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় অফিসে যাওয়ার সময় ভাংগাব্রিজ এলাকায় ডিলাররা তার মোটর সাইকেল থামিয়ে ঘুষ নিয়ে কথাকাটির এক পর্যায়ে তাকে আটক করে। পরে টমটম গাড়িতে তাকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে নিয়ে যায়।

বিক্ষুদ্ধ ডিলার সোয়ায়েব খান ও রতন চাকমা গংরা,সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, প্রায় গত দেড় বছর আগে হত-দরিদ্রদের ১০জন ডিলারের জন্যে ১৫হাজার করে দেড় লাখ টাকার পে অর্ডার দেওয়া হয়েছে। কিন্তু বাজার মূল্য চড়া হওয়ায় কিছুদিন পরেই ডিলারশিপ প্রত্যাহার করে নেয়। কিন্তু পে অর্ডার ফেরত চাইলে আজ নয় কাল দিব বলে দীর্ঘ ১বছর ঘুরায়। পরে ডিলাররা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অভিযোগ দিলে তিনি তা দিয়ে দিতে বললেও প্রতি পে-অর্ডার  বাবদ ২হাজার করে ২০হাজার টাকা ঘুষ চায় বলে ডিলাররা অভিযোগ করেন।

পরে গতকাল বিক্ষুদ্ধ ডিলাররা তাকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে নিয়ে যায়। সেখানে পে-অর্ডার দিয়ে দেওয়ার শর্তে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। ঘুষ চাওয়ার বিষয়ে সদর উপজেলার খাদ্য কর্মকর্তা রুপম চাকমা সাংবাদিকদের কাছে তা অস্বীকার করেন।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান জানান, পে-অর্ডার ডিলারদেরকে ফিরিয়ে দেওয়ার বিষয়ে বলা হলেও তিনি না দেওয়ায় আজকের এই অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে । বিষয়টি অনুসন্ধান করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন