কোটি টাকার ক্ষয়ক্ষতি, ঘটনাস্থল পরিদর্শনে ইউএনও

চকরিয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর ও দোকান পুড়ে ছাই

fec-image

কক্সবাজারের চকরিয়ায় বিদ্যুতের শর্ট সার্কিটের অগ্নিকাণ্ডে বসতঘর ও দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অগ্নিকাণ্ডে বসতঘর ও দোকানের কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছে।

শনিবার(২৯ ফেব্রুয়ারি) ভোররাত ৩ টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শীল পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল।ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হচ্ছে- বিধান শীল ও ডাক্তার বিকাশ শীলের বসতঘর ও হৃদয় শীলের তিনটি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়।

সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার রাত ৩টার দিকে ডাক্তার বিধান শীলের বাড়িতে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট হলে মুহুর্ত্বের মধ্যে বাড়িতে আগুন লেগে যায়।

পরে আগুন পার্শ্ববর্তী বাড়ি ও দোকানে ছড়িয়ে পড়ে। এতে দুইটি বসতঘর ও তিনটি দোকান পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং প্রশাসনকে ঘটনাটি জানিয়েছি। ইউনিয়ন পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো.সাইফুল হাসান বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন সুত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত করে দেখতে হবে।

এদিকে, শনিবার বেলা ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এসময় তিনি বলেন, অতি দ্রুত সময়ে ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, ফায়ার সার্ভিস, বৈদ্যুতিক শর্ট সার্কিট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন