চকরিয়ায় নিবন্ধনবিহীন ৪টি ক্লি‌নিক ও ডায়াগন‌স্টিক সেন্টা‌র সিলগালা

fec-image

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মতে কক্সবাজারের চকরিয়ায় নিবন্ধনবিহীন ক্লিনিক, ল্যাব, ডায়াগনস্টিক সেন্টার এবং হাসপাতালে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। এসময় নিবন্ধনবিহীন ও বৈধ কাগজপত্র না থাকার দায়ে ৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়।

সোমবার (৩০ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার খুটাখালী ও ডুলাহাজারা এলাকায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন দত্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন দত্ত জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক দেশব্যাপী অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক, ল্যাব, ডায়াগনস্টিক সেন্টারের অভিযান পরিচালিত হচ্ছে। তার ধারাবাহিকতায় চকরিয়া উপজেলার খুটাখালী ও ডুলাহাজারা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বৈধ কাগজপত্র না থাকার দায়ে ৪টি প্যাথলজি ল্যাব ও ডায়গস্টিক সেন্টারকে বন্ধ করে দেওয়া হয়।

যেসব প্যাথলজি ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দেয়া হয়েছে সেগুলো হলো, খুটাখালী এলাকার ডক্টরস ল্যাব, খুটাখালী প্যাথলজি সেন্টার, ডুলাহাজারা এলাকার ফজল ফার্মেসির রোগী ভর্তি করার রুম কেয়ার ল্যাব ও ডুলহাজারা এলাকার সেবা ডায়াগনস্টিক সেন্টার। এছাড়াও আরও ৪ থেকে ৫টি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালানো হয়। তৎমধ্যে অনেক ক্লিনিক ল্যাব ও হাসপাতালে বৈধ কোন ধরণের কাগজ দেখাতে পারেনি। তাই ওইসব প্রতিষ্ঠানকে আগামী ১৫ দিন সময় বেঁধে দেওয়া হয় কার্যক্রম বন্ধে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. সাইমুল ইসলাম, মেডিকেল অফিসার, ডা. আ.জ.ম সাদেক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর জয়নাল আবেদীন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্লিনিক, চকরিয়া, সিলগালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন