চকরিয়ায় বড়ভাইকে হত্যার ঘটনায় ছোট ভাই ও স্ত্রী গ্রেফতার 

fec-image

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকায় চাঞ্চল্যকর বদিউল আলম হত্যার ঘটনায় জড়িত মামলার এজাহারনামীয় আসামি ছোটভাই মনির আহমদ প্রকাশ মনির (৩৭) ও তার স্ত্রী রোহানা বেগম (৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ।

ধৃত আসামীরা ঢেমুশিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের জমিদার পাড়া এলাকার বাসিন্দা। হত্যার ঘটনায় নিহত বদিউল আলমের স্ত্রী ছেনুয়ারা বেগম বাদী হয়ে গত ১৬জুন রাতে চকরিয়া থানায় হত্যা মামলাটি দায়ের করেন। গ্রেফতার এড়াতে ঘটনার দিন রাত থেকেই স্বামী-স্ত্রী দু’জনই পলাতক ছিল।

রবিবার সন্ধ্যায় থানা পুলিশের একটি টিম তথ্যপ্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বুড়ির দোকান নামক এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করেন।

সূত্রে জানাগেছে, চলতি বছরের গত ১৫ জুন সন্ধ্যার দিকে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকায় বসত ঘরের চলাচল পথের সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল নিহত বদিউল আলম ও তার ছোট ভাই মনির আহমদের মধ্যে। ওই বিরোধ নিয়ে স্থানীয়ভাবে ঘটনার দিন সালিশ হয়েছিল। সন্ধ্যায় মা হাবিবা বেগমকে বসতঘর থেকে বের করে দেয় মনির। এ নিয়ে ছোটভাইকে বকাঝকা করেন বড় ভাই বদিউল আলম। একপর্যায়ে ছোট ভাই মনির আহমদ ক্ষিপ্ত হয়ে বড় ভাইয়ের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে গুরুতর জখম হয় বদিউল আলম। তাকে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যান। এ ঘটনায় নিহত বদিউল আলমের স্ত্রী ছেনুয়ারা বেগম বাদী হয়ে গত ১৬জুন রবিবার রাতে চকরিয়া থানায় দুই জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার এস আই আবদুল্লাহ আল মাসুদ বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢেমুশিয়া জমিদার পাড়া এলাকায় চাঞ্চল্যকর বদিউল আলম হত্যার ঘটনায় জড়িত এজাহারনামীয় আসামি মনির আহমদ প্রকাশ মনির ও তার স্ত্রী রোহানা বেগমকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বুড়ির দোকান এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। কি কারণে হত্যা করেছে সে বিষয়ে বেশকিছু তথ্য দেয় পুলিশকে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, বদিউল আলম হত্যার ঘটনায় জড়িত আসামি ছোট ভাই মনির আহমদ ও তার স্ত্রী রোহানা বেগমকে পুলিশ গ্রেফতার করেছে। সোমবার দুপুরে ধৃত আসামীদের আদালতে নেয়া হলে সেখানে আদালতের বিচারকের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। বিজ্ঞ আদালতের কাছে জবানবন্দিতে আসামি তার ভাইকে হত্যার ঘটনার দোষ স্বীকার করেছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেফতার, চকরিয়ায়, হত্যার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন