চকরিয়ায় মহাসড়কে পাচারকালে বনের চোরাই কাঠভর্তি গাড়ি জব্দ

fec-image

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রাস্তার মাথা এলাকায় কাঠভর্তি একটি গাড়ি জব্দ করে বন বিভাগের লোকজন। কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জ আওতাধীন বনভূমি থেকে ৩শ ঘনফুট কাঠ পাচার করতে গিয়ে গাড়িটি জব্দ করা হয়।

শনিবার ভোর ৫টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঘটেছে এ ঘটনা। এসময় পালিয়ে যাওয়ায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বনকর্মীরাG

অভিযোগ উঠেছে, পার্বত্য এলাকার সাথে সংযোগ পয়েন্ট মহাসড়কের ফাঁসিয়াখালী, মালুমঘাট, ডুলাহাজারা দিয়ে প্রতিনিয়ত বনের কাঠ পাচার হচ্ছে। এ কাজের নিরাপত্তা দিচ্ছে সক্রিয় একটি সিন্ডিকেট। কাঠ চোরের দল তাদেরই মাধ্যমে সকল স্তর মেইনটেইন করে চালিয়ে যাচ্ছে পাচার কাজ।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, কাঠ পাচারের গোপন সংবাদ পেয়ে কক্সবাজার উত্তর বন বিভাগের ডিএফও মো. তৌহিদুল ইসলাম নির্দেশে অভিযান চালানো হয়। শনিবার ভোরে রেঞ্জের টহল দলের সহযোগিতায় পাচারের হাত থেকে জালানি কাঠ ভর্তি একটি টিএস গাড়ি জব্দ করা হয়। এসময় চালক ও জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। গাড়িটি রেঞ্জ কার্যালয়ে রয়েছে এবং এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন