চকরিয়ায় মা-বাবা ছেলেসহ ৫ জনকে কুপিয়ে জখম

fec-image

কক্সবাজারের চকরিয়া ডুলাহাজারা ইউনিয়নে চলাচল পথ সংকোচিত করার সময় বাঁধা দেওয়ায় প্রবাসি পরিবার সদস্যদের উপর ব্যাপক হামলা তান্ডব চালিয়েছে স্থানীয় একটি লাঠিয়াল চক্র। এসময় হামলাকারীরা ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে একই পরিবারের ৫ জনকে জখম করা হয়েছে।

শনিবার (৪ জুন) ১ টায় ডুলাহাজারা ইউনিয়নের রংমহল শাহসুজাপুর এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা।

হামলায় আহত স্থানীয় শাহসুজাপুর এলাকার মৃত মোহাম্মদ সোলেমানের ছেলে প্রবাসী আবুল হাশেম (৫০), তার স্ত্রী শাহানা আক্তার (৪৪), ছোট ভাই আবুল কাশেম (৪২), দুই ছেলে মো. রোস্তম আলী (২৬) ও মোহাম্মদ ইমরান (২২)।

ঘটনার পরপর প্রতিবেশী লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করেন।

আহত প্রবাসির স্ত্রী শাহানা আক্তার বলেন, প্রায় ১৫ বছর আগে রংমহল শাহসুজাপুর এলাকায় আগের দখলীয় মালিক থেকে আমার স্বামী আবুল হাশেম উচিতমুল্যে ৩৫ কড়া জায়গা ক্রয় করেন। পরে সেখানে বসতবাড়ি তৈরি করে পরিবার নিয়ে শান্তিপূর্ণ বসবাস করে আসছি।

গৃহকর্ত্রী শাহানা অভিযোগ করে বলেন, শনিবার দুপুরে বাড়ি লাগোয়া ক্রয়কৃত জমিতে চলাচল পথে আমরা সীমানা প্রাচীর তৈরির কাজ করছিলাম। এসময় অতর্কিত সেখানে এসে কাজে বাঁধা দেন আগে জায়গা বিক্রি করে নিস্বর্তবান হওয়া মৃত মোজাহের আহমদ এর ছেলে আবদুল আওয়াল।

এ অবস্থায় কথা কাটাকাটির একপর্যায়ে আওয়াল ও তার ছেলে বাপ্পির নেতৃত্বে মহিলাসহ ৮-১০ জনের বেআইনি অস্ত্রধারী নারী-পুরুষ আমাদের উপর হামলা করে।

এসময় হামলাকারী সন্ত্রাসীরা ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আমার স্বামী, দুই ছেলে, দেবর ও আমাকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় চকরিয়া থানায় মামলার প্রস্তুতি প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবার সদস্যরা।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ডুলাহাজারা ইউনিয়নের রংমহল শাহসুজাপুর এলাকায় চলাচল পথ নিয়ে হামলার ঘটনা শুনে ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়। আহতদের চিকিৎসা নিতে সহায়তা করা হয়েছে।

সূত্র: যায় যায় দিন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন