চকরিয়ায় সাফারী পার্কের সামনে কোটি টাকা মূল্যের জমি অবৈধ দখল উচ্ছেদ, দখলবাজ আবু তালেব আটক

স্টাফ রিপোর্টার:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা সাফারী পার্ক ও বনবিভাগের রেষ্ট হাউজের সামনে একদল ভুমিদস্যু কর্তৃক অবৈধভাবে দখলে নেয়া প্রায় কোটি টাকা মূল্যের ১৭শতক সরকারি খাস জমির দখল উচ্ছেদ করা হয়েছে। গতকাল ২১অক্টোবর বিকাল ৪টার দিকে চকরিয়ার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মাঈন উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে উপজেলা প্রশাসন, বনবিভাগ, পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদ অংশ নেন।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভারপ্রাপ্ত ইউএনও মো: মাঈন উদ্দিন জানান, ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের সড়ক লাগোয়া ও বনবিভাগের রেষ্ট হাউজের সামনের অংশে জেলা প্রশাসকের ১৫৪৯নং দাগের ১নং খাস খতিয়ানভুক্ত ১৭শতক জমি গত ২০ অক্টোবর থেকে পাকা পিলার স্থাপন করে জবর দখলে নেয়ার চেষ্টা করে স্থানীয় ডুলাহাজারা উলুবনিয়া গ্রামের জালাল আহমদ ওরফে জুলুমিয়ার পুত্র আবু তালেব।

বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে গতকাল ২১অক্টোবর বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৭টা পযর্ন্ত সময়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় ১৭শতক জমির চতুপার্শে দেয়া পাকা খুঠি ভেঙ্গে দিয়ে মালামাল জব্ধ করা হয়েছে। একই সাথে সরকারি জমি দখলের অভিযোগে দখলবাজ আবু তালেবকে গ্রেফতার করা হয়েছে। ভারপ্রাপ্ত ইউএনএ জানান, আটককৃতের বিরুদ্ধে যথাযথ আইনে ব্যবস্থা নেয়া হবে। এভাবে সরকারি জমি দখল উচ্ছেদে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন