চকরিয়ায় সিআইপি জয়নাল আবেদীনকে এলাকাবাসীর সংবর্ধনা

fec-image

বিদেশ থেকে বৈধ পথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দুবাই প্রবাসী মাওলানা জয়নাল আবেদীনকে সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেছেন সরকার।

ঢাকা আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রবাসী দিবসের অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ তাঁকে সিআইপি এ্যাওয়ার্ড ও সম্মাননা তুলে দেন।

রাষ্ট্রীয় স্বীকৃতিপ্রাপ্ত সিআইপি মাওলানা জয়নাল আবেদীন কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের নয়াপাড়া এলাকার কবির আহমেদের ছেলে।

এদিকে, গতকাল বিকেলে ঢাকা থেকে সিআইপি সম্মাননা নিয়ে মাওলানা জয়নাল আবেদীন কক্সবাজার বিমান বন্দর ও তার জন্মস্থান চকরিয়া উপজেলার সাহারবিল এলাকায় পৌঁছালে স্থানীয় জনসাধরণের কাছে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি। মানুষের ভালোবাসা ও আন্তরিক দেখে তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। সিআইপি জয়নাল আবেদীন তার এই স্বীকৃতি ও অর্জন সাহারবিলবাসীর প্রতি উৎসর্গ করেন। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

উল্লেখ্য, গেল বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। ২০২৩ সালের জন্য তিন ক্যাটাগারিতে বিভিন্ন দেশে থাকা ৭০ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করে তালিকা প্রকাশ করেছেন মন্ত্রণালয়। উক্ত প্রকাশিত তালিকায় বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠানোর তালিকায় ২৬ নম্বর ক্রমিকে সিআইপি নির্বাচিত হয়েছেন মাওলানা জয়নাল আবেদীন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন