চকরিয়া থেকে চাঁদপুরের অপহৃত কলেজ ছাত্র উদ্ধার, আটক ৪

উদ্ধার

স্টাফ রিপোর্টার:
কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অপহৃত চাঁদপুরের কলেজ ছাত্র নুর মোহাম্মদ (২০) কে ৩৬ ঘণ্টা পর চকরিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়।

রবিবার সকালে উপজেলার খুটাখালীর পাহাড়ী এলাকায় এ অভিযান চালানো হয়।

উদ্ধার কলেজ ছাত্র নুর মোহাম্মদ (২০) চাঁদপুরেরর হাজীগঞ্জ মডেল কলেজের বিবিএ এর প্রথম বর্ষের ছাত্র। তাকে শুক্রবার সন্ধ্যা ৭ টায় কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অপহরণ করা হয়েছিল।

এ ঘটনা অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। তারা হলেন, কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়নের দক্ষিণ পাড়া এলাকার মৃত ফজল করিমের পুত্র পিয়ারু (২৬), একই এলাকার মৃত মোহাম্মদ হোসেনের পুত সাদ্দাম হোসেন (২২), চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মৃত মোজাহের আহমদের পুত্র লুৎফুর রহমান (৩২) ও খুটাখালীর মাইজ পাড়া এলাকার এনামুল হকের পুত্র ইমরান হোসেন (২২)।

চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, চাঁদপুরের হাজিগঞ্জের ৯০ জনের একটি পিকনিক দল শুক্রবার কক্সবাজার এসে কলাতলীর একটি আবাসিক হোটেলে অবস্থান নেন। তারা শুক্রবার সমুদ্র সৈকতে গেলে ওখান থেকে অপহৃত হয় নুর মোহাম্মদ। অপহরণের পর তার পরিবারের কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি কক্সবাজার সদর থানার পুলিশকে অবহিত করা হলে মুক্তিপণের টাকা দেয়ার কৌশল নেয়া হয়। প্রথমে ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে দিয়ে অপহরণকারীর অবস্থান শনাক্ত করা হয়। বিষয়টি চকরিয়া থানাকে অবহিত করা হলে পুলিশ মুক্তিপণের ১০ হাজার টাকা নিতে আসা ২ জনকে আটক করে। পরে এদের দেয়া তথ্য মতে খুটাখালীর পাহাড়ের ভেতর থেকে আরও ২ জনকে আটক করে। পরে রবিবার সকালে চকরিয়ার পাহাড়ী এলাকা থেকে কলেজ ছাত্র নুর মোহাম্মদকে উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, নুর মোহাম্মদ জানিয়েছে সমুদ্র সৈকতে ওই চার জন তার সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করে। এসময় চা খাওয়ার পর নুর মোহাম্মদ অজ্ঞান হয়ে যায়। জ্ঞান ফিরে দেখে তাকে একটি পাহাড়ী এলাকা আটকে রাখা হয়েছে। অপহরণে জড়িত ৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন