রামুর রাজারকুলে জোর করে জমি দখলের চেষ্টা, ভাঙচুর

fec-image

রামুতে জমি দখলের উদ্দেশ্যে সন্ত্রাসী কায়দায় বসতঘর ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৫ এপ্রিল) দুপুর ২টায় রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের শিকলঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় রামু থানায় লিখিত অভিযোগ দিয়েছেন মৃত আবুল হোছেনের ছেলে মোস্তাক আহমদ। রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, অভিযোগকারী মোস্তাক আহমদ ও তার ভাই আব্দুল গফুর, মীর কাশেম, বোন মোতাহেরা বেগম, মনোয়ারা বেগম ও মুশফেকা বেগম তাদের পিতার ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমিতে বসত বাড়ি নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছেন। জমির মালিকরা নিরীহ হওয়ায় সুযোগে কাউয়ারখোপ ইউনিয়নের দক্ষিণ পাড়া এলাকার ফজল কবিরের স্ত্রী জয়নাব বেগম জনু, মেয়ে আরাফাহ কায়সার, রিফাতুল জান্নাত ও ছেলে মো. ইমরানের নেতৃত্বে আরও অজ্ঞাত লোকজন সোমবার দুপুরে অভিযোগকারী মোস্তাক আহমদ ও তার ভাই বোনদের জমিতে প্রবেশ করে বসত ঘর ভাঙচুর শুরু করে।

হামলাকারীরা দা, লোহার রড, লোহার খন্তা ও লাঠি সোঁটা নিয়ে টিনের বেড়া ও টিনের ছাউনি বসত ঘরটি গুড়িয়ে দেয়। এতে তাদের লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এসময় তাদের বাঁধা দেয়ার চেষ্টা করলে হামলাকারীরা হাতে থাকা অস্ত্র সস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে জমির মালিক মোস্তাক ও তার বোনদের হত্যার উদ্দেশ্যে ধাওয়া করে। এসময় এ জমিতে জর জবর-দখলে বাঁধা দিলে জমির মালিকদের মারধর ও হত্যার হুমকি দেয় হামলাকারীরা।

এ নিয়ে অভিযোগের প্রেক্ষিতে রামু থানার এএসআই আশেকুর রহমান ও এএসআই সন্তোষ কান্তি মল্লিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা সাংবাদিকদের জানিয়েছেন, ভাই বোনদের মধ্যে জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে জমি নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য উভয় পক্ষকে পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া সংগঠিত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন