চুরি ও ডাকাতির অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান ও তার বাহিনীর বিরুদ্ধে গরু-মহিষ, ছাগল চুরি ও চিংড়ি ঘেরে ডাকাতির অভিযোগ এনে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে সীমান্তবর্তী চিরিঙ্গা ইউনিয়নের সাধারণ মানুষ।

বুধবার (১৮ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে চিরিঙ্গা ইউনিয়নের চারা বটতলি এলাকায় এ বিক্ষোভ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ওলা মিয়া নামের এক ব্যক্তি অভিযোগ করে বলেন, সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর নেতৃত্বে একটি গরু চোর সিন্ডিকেট রয়েছে। দিনের বেলায় আস্তানায় অবস্থান করলেও সন্ধ্যা নামার পরে তারা অস্ত্র নিয়ে বেরিয়ে পড়েন। সারারাত চলে গরু, মহিষ, ছাগল চুরি ও চিংড়ি ঘেরে ডাকাতি। তার বাহিনীর অত্যাচারে চিরিঙ্গা ইউনিয়নের লোকজন গরু-ছাগল পালন করতে পারছেনা। যাদের গরু মহিষ ও ছাগল রয়েছে তারা চুরির ভয়ে রাত জেগে পাহারা দেন। বর্তমানে এলাকার মধ্যে চুরির ঘটনা নিয়ে চরম আতঙ্ক বিরাজ করছে।

নাজেম উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, সীমান্তবর্তী ইউনিয়ন হওয়ায় সাহারিবল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর বাহিনীর অত্যচারে চিরিঙ্গা ইউনিয়নের ৫ নম্বর ও ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা সবসময় আতঙ্কে থাকে। রাত নামলে এসব এলাকায় অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়। গরু মহিষ ও ছাগল চুরির ভয়ে রাত জেগে পাহারা দিতে হয়।

এদিকে সাহারবিল  ইউপি চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী বলেন, চিরিঙ্গা ইউনিয়নের সওদারঘোনা এলাকার বেশকিছু সন্ত্রাসী গত সোমবার রাতে সাহারবিল ইউনিয়নের রামপুর এলাকায় এসে মুজিববর্ষের উপহার পাওয়া লোকজনের ঘর ও পাশ্ববর্তী দোকানে ভাংচুর ও লুটপাট চালায়। এসব অপরাধ আড়াল করতে অপরাধীরা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন