চেচেন নেতা রমজান কাদিরভ হাসপাতালে, অবস্থা সংকটাপন্ন

fec-image

চেচেন নেতা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র রমজান কাদিরভ হাসপাতালে ভর্তি হয়েছেন। তার অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে। ইউক্রেনের সামরিক বাহিনী গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনীর গোয়েন্দা শাখার প্রতিনিধি আন্দ্রেই ইউসোভ দেশটির সংবাদমাধ্যম ওবোজরিভাতেলকে শুক্রবার বলেন, ‘রমজান কাদিরভের শারীরিক অবস্থা সংকটাপন্ন।

তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। আগে থেকে যেসব অসুখে তিনি ভুগছিলেন, সেসব আরো বেড়েছে। এতেই তার অবস্থা গুরুতর হয়েছে।’ কাদিরভের শারীরিক অবস্থা নিয়ে এসব তথ্য একাধিক সূত্র থেকে নিশ্চিত করা হয়েছে বলে জানান ইউসোভ।

তবে কাদিরভ আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর অসুস্থ হননি বলেও নিশ্চিত করেন তিনি। ইউসোভ বলেছেন, তিনি (রমজান কাদিরভ) কয়েক দিন ধরেই মারাত্মক অসুস্থ। তবে কোনোভাবে আঘাত পাননি। তার বর্তমান শারীরিক অবস্থার বিষয়টি স্পষ্ট হওয়ার জন্য অন্যান্য আরো কিছু বিষয়ে ব্যাখ্যার প্রয়োজন রয়েছে।

২০০৭ সাল থেকে চেচেন প্রজাতন্ত্রের নেতা কাদিরভ। ২০১৪ সালে রাশিয়া ইউক্রেনের ক্রিমিয়া উপদ্বীপ দখলের সময় থেকেই তিনি ক্রেমলিনের একজন ঘনিষ্ঠ মিত্র। ইউক্রেনে রুশ বাহিনীর সর্বাত্মক যুদ্ধের পক্ষে সমর্থন দিয়ে যাচ্ছেন তিনি।

সূত্র : কিয়েভ ইনডিপেন্ডেন্ট

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউক্রেন, চেচেন নেতা, রমজান কাদিরভ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন