ছেলেধরা গুজব ষড়যন্ত্রের জবাব দিতে হবে: এসপি আলমগীর

fec-image

‘কাজের অগ্রগতি’ নিয়ে পদ্মাসেতু নির্মাণ কাজে নিয়োজিত চায়না কোম্পানির এক কর্মকর্তা সম্প্রতি গণমাধ্যমে বলেছিলেন ‘উই নিড মোর হেডস’(আরো শ্রমিক লাগবে)। এই বক্তব্যই বিকৃত হয়ে এখন ‘পদ্মাসেতুতে মাথা লাগবে’ বলে ছেলেধরার গুজব ছড়িয়ে পড়েছে দেশে। বহুল আলোচিত এ গুজবের এমন ব্যাখ্যা দিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে তিনি পুলিশ সুপার কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন চৌধুরী ও মোঃ জাহাঙ্গীর হোসেনসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, ‘ছেলেধরা’ গুজব এখন টক অব দ্য কান্ট্রি। বিশেষ সুবিধা নিতেই দেশ বিরোধী একটি স্বার্থন্বেষি মহল এটা করছে। দেশদ্রোহী এ ষড়যন্ত্রের মোক্ষম জবাব দিতে হবে।

গুজবের জেরে সম্প্রতি হতাহতের ঘটনাগুলোকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ উল্লেখ করে এ কর্মকর্তা বলেন, ‘ছেলেধরার গুজবে কোন ছেলের প্রাণ যায়নি। কিন্তু অনেক বাবা-মায়ের প্রাণ গেছে। নিরীহ যেসব মানুষ ক্ষতির শিকার হয়েছে তা টাকা দিয়ে পূরণ হবে না। বিচ্ছিন্ন ঘটনাকেও এখন ছেলেধরা গুজবে মিলিয়ে ফেলা হচ্ছে।
গুজব ছড়ানো ব্যক্তিদের আইনের আওতায় আনা হচ্ছে। এরইমধ্যে অনেককেই আটক করা হয়েছে।

গুজব ছড়ানোর দায়ে ২২ জুলাই রাঙামাটি শহর থেকে উত্তম চাকমা(৪৫)কে গ্রেফতার করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হয়েছে। যোগ করেন এই কর্মকর্তা। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গণমাধ্যম, গুজব, ছেলেধরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন