জনগন এই সরকারের হাত থেকে বাঁচতে চায়: দুদু

Dodo

নিজস্ব প্রতিবেদক:

‘জনগন এই সরকারের হাত থেকে বাঁচতে চায়’ মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও দলের মুখপাত্র শামসুজ্জামান দুদ বলেন, সরকারের দুঃশাসনের বিরুদ্ধে গোটা দেশ আজ বিক্ষোভে উত্তাল। জনগণ সরকারের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। তারা এই সরকারের হাত থেকে বাঁচতে চায়।

মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আঠারো দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার হরতালের প্রথম দিনের বর্ণনা তুলে ধরতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে দুদু বলেন, দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলকে নিশ্চিহ করা যাবে না। গণবিপ্লব অত্যাসন্ন। কোন ষড়যন্ত্রই আপনাদের রক্ষা করতে পারবে না। ষড়যন্ত্রের চোরাবালিতে সরকার তলিয়ে যাবে বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

এ সময় তিনি জানান, হরতাল পালন করতে গিয়ে পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডারদের হামলায় সারা দেশে বিরোধী জোটের অন্তত ২৯০ জন আহত হয়েছে। আর ১৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ভ্রামমাণ আদালত ৭ জনকে কারাদন্ড এবং দুজনকে জরিমানা করেছে।

সৈয়দ আশরাফুল ইসলামের এক মন্তব্যের তীব্র প্রতিবাদ করে দুদু বলেন, এই সরকারের মেয়াদ শেষেই নির্বাচন হবে এবং তা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। সেই নির্বাচনে আওয়ামী লীগকে অংশ নিতে হবে। না হলে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে।

প্রয়োজনে বিএনপির বাকি নেতাকে গ্রেপ্তার করা হবে- আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদের এই মন্তব্যের জবাবে বিএনপি এই মুখপাত্র বলেন, যারা ক্ষমতায় এসে তিন দিনে ৩০০ মানুষকে হত্যা করেছে, ৫৭ সেনা অফিসারদের  হত্যা করেছে। যারা এসব ঘটনার জন্ম দিয়েছে জেলেতো তাদের যেতে হবে। নির্বাচনের পর দেখা যাবে কে জেলে যায়! তখন আমরাই তা নির্ধারণ করব। তাই এখনই জেলখানায় একটু আরাম-আয়েশের ব্যবস্থা করে রাখুন।

দুদু আরও বলেন, আমরা জানি হরতালে মানুষের কিছুটা কষ্ট হয়। কিছুটা ক্ষতি হলে তবুও মানুষ হরতাল পালন করছে, নিজেদের দাবি আদায়ে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, কৃষিবিদ শামীমুল ইসলাম শামীম, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম, বেলায়েত হোসেন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন