জাতীয় শোক দিবসে বান্দরবানে ব্যাপক কর্মসূচি পালিত

জমির উদ্দিন:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বান্দরবানে বৃহস্পতিবার জেলা ও উপজেলা প্রশাসন এবং বাংলাদেশ আওয়ামীলীগ ব্যাপক কর্মসূচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যদায় পালন করা হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, রক্তদান, আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কবিতাপাঠ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং কাঙ্গালি ভোজ ইত্যাদি।
বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে সুর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে, সকাল ১০টায় প্রেসক্লাব প্রাঙ্গনে স্বেচ্ছায় রক্তদান, সন্ধ্যা  জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর উশৈসিং এমপি, বিশেষ অতিথি থাকবেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার কামরুল আহসান।

এছাড়া  সকাল ১০টা হতে জেলা শিশু একাডেমীতে জাতীয় শোক দিবস উপযোগী কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুস্তক প্রদর্শনী, বঙ্গবন্ধু মঞ্চে বিকেল ৩টায় জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া স্ব স্ব প্রতিষ্ঠানে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং বিশেষ প্রার্থনা করা হয়েছে। এছাড়া জেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যোগে শহরে এক শোক র‌্যালি, আলোচনা সভা ও মিলাদ মাহফিল করে।
এদিকে আওয়ামীলীগের উদ্যোগে জেলা কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা অর্ধ রাখা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল, দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, বঙ্গবন্ধু মুক্তমঞ্চে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১১টায় শহরের রাজার মাঠ থেকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মজিবরের নেতৃত্বে শোক র‌্যালী বের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন