আলীকদমে মাছের পোনা বিতরণ: অনিয়মের অভিযোগ

Pona_Alikadam

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদম উপজেলায় মৎস্য অফিস কর্তৃক গতকাল (বৃহস্পতিবার) পোনা মাছ বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ আনুষ্ঠানিকভাবে মৎস্য পোনা বিতরণ করেন। তবে পোনা মাছ ক্রয় ও বিতরণ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলেছেন স্থানীয় কয়েকজন ঠিকাদার ও মৎস্য চাষী।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন জানান, সরকারী নীতিমালা অনুযায়ী মৎস্য অধিদপ্তরেরর বরাদ্দকৃত অর্থে ২৬০ কেজি মৎস্য পোনা পর্যায়ক্রমে দেয়া হচ্ছে। রুই, কাতাল, মৃগেল, কালি বাউলসহ বিভিন্ন প্রজাতির পোনা মাছ উপজেলারর সরকারী বেসরকারী স্কুল, মাদরাসা, মসজিদ মন্দির, গীর্জাসহ জনকল্যাণমূলক প্রতিষ্ঠান ও সমিতির নামীয় পুকুরে পোনা মাছ বিতরণ করা হবে। এ লক্ষ্যে বৃহস্পতিবার (১৫ আগস্ট) পোনা মাছ বিতরণ বিতরণ অনুষ্ঠান আয়োজন কর হয়।
এদিকে ঠিকাদার সমিতির সভাপতি আব্দুল হামিদ, যুবলীগের সভাপতি কফিল উদ্দিন কন্ট্রাক্টর ও ছাত্রলীগ সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী পোনা মাছ বিতরণস্থলে অভিযোগ করেন সরকারী বরাদ্দমতে পোনা মাছ ক্রয় করা হয়নি। নামেমাত্র কোটেশান বিজ্ঞপ্তি দেখিয়ে স্থানীয় কাউকে না জানিয়েই চুপিসারে পোনা মাছ ক্রয় করা হয়েছে। সোয়া কেজি ওজনের মাত্র একশ’ ব্যাগ পোনা মাছ বিতরণ করা হয়। অথচ প্রতিব্যাগে দেড়কেজি পোনা মাছ থাকার কথা ছিল। বিতরণকালেই অধিকাংশা পোনা মারা পড়েছে।
এ অভিযোগ অস্বীকার করে মৎস্য কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন জানান, সঠিক নিয়মে পোনা মাছ ক্রয় করা হয়েছে। পর্যায়ক্রমে বরাদ্দ মাফিক  আরো পোনা বিতরণ করা হবে। দেরীতে পোনা বিতরণ করায় কিছু পোনা মারা পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন