টেকনাফের দক্ষিণ হ্নীলার ‘মোচনী-নয়াপাড়া আদর্শ বিদ্যাপীঠ’ এর শুভ উদ্বোধন

টেকনাফ প্রতিনিধি :

মান সম্মত শিক্ষার নিশ্চয়তা দিয়ে টেকনাফ উপজেলার দক্ষিণ হ্নীলায় শনিবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় “মোচনী-নয়াপাড়া আদর্শ বিদ্যাপীঠ (কে.জি) এর শুভ উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিতি ছিলেন আলহাজ্ব আলী আছিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শিক্ষাবিদ মোস্তফা কামাল চৌধুরী মুছা।

এ সময় তিনি বলেন, সভ্যতার সার্টিফিকেট দিতে সার্বজনীন এ প্রতিষ্ঠান এ অঞ্চলে শিক্ষা ক্ষেত্রে নিশ্চয় অনন্য ভূমিকা রাখবে। পিছিয়ে পড়া এ জনপদে একটি স্কুল অাবশ্যক ছিল। সভ্যতার শিক্ষা নিতে ও আদর্শ মানুষ গড়তে ছেলে-মেয়েকে বিদ্যাপীঠে পাঠিয় শিক্ষার পাশাপাশি নৈতিকতা লাভ করতে হবে।

তিনি অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে আরো বলেন, এ বিদ্যাপীঠ একদিন শিক্ষা বঞ্চিত মোচনী-নয়াপাড়া এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে সকল অন্ধকার দূরীভূত করবে। এছাড়া প্রধান অতিথি তার বক্তব্য শেষে আদর্শ বিদ্যাপীঠ (কে.জি) স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন এবং অত্র স্কুলের উত্তরাত্তর সাফল্য কামনা করেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি বাবু দয়াল হরি ধরের সভাপতিত্বে সংবাদ কর্মী আমান উল্লাহ আমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হ্নীলা ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব এইচ.কে. আনোয়ার সিআইপি, অ্যাডভোকেট সেলিমুল মোস্তফা, মাহবুব মোর্শেদ প্রমুখ।

এতে আরো বক্তব্য রাখেন, হ্নীলা বাজার কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক জহির আহমদ, কাঞ্জরপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, আল ফালাহ একাডেমীর সভাপতি ফোরকান আহমদ, মহিলা মেম্বার মর্জিনা আক্তার ছিদ্দিকী, হ্নীলা বালিকা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল মান্নান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যাপীঠের উদ্যোক্তা মোঃ আলী মেম্বার, শুভেচ্ছা বক্তব্য রাখেন, স্কুলের অধ্যক্ষ মাস্টার খলিলুর রহমান।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাস্টার মাহমুদুর রহমান, মাস্টার হোছাইন আহমদ, দুবাই প্রবাসী মনছুর বিন খলিল, সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হাছান বছরী, সাংবাদিক জসিম উদ্দিন টিপু, কামাল উদ্দিন জাফরী ও অভিভাবক সহ সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।

এছাড়া নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে মানপত্র পাঠ করেন স্কুলের শিক্ষিকা আসমা তাহেরা। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি শিশুদের হাতে নতুন বই তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন