টেকনাফের শালবাগান ক্যাম্পে রোহিঙ্গা নেতা অপহৃত : গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার

fec-image

টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে রোহিঙ্গা ডাকাত কর্তৃক অপহৃত সৈয়দ আহমদ (৪০) নামে এক মাঝি (নেতা) কে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে।
সে নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ-ব্লকের মাঝি (নেতা)।

শুক্রবার (৩০ জুলাই) সন্ধ্যা পৌনে ৬টার দিকে জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প (নং- ২৭) সংলগ্ন পাহাড়ি ছড়া থেকে তাকে উদ্ধার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এপিবিএন সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৪টার দিকে শালিস করতে গেলে নেতা সৈয়দ আহমদকে শালবাগান সি-৭ ব্লকের সামনে থেকে রোহিঙ্গা সন্ত্রাসী পুতিয়া গ্রুপের লোকজন অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়। খবর পেয়ে শালবাগান ও জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের এপিবিএন যৌথভাবে অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে পাহাড়ি ছড়ায় গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়।

গুলিবিদ্ধ সৈয়দ আহমদের উদ্ধৃতি দিয়ে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারেকুল ইসলাম তারিক জানান, সন্ত্রাসী পুতিয়া গ্রুপের প্রধান পুতিয়া, দিলওয়ার প্রকাশ শিয়াইল্যা, হামিদ, আবুল বশরসহ আরও ৭/৮ জন সশস্ত্র সন্ত্রাসী অস্ত্রের মুখে জিম্মি করে তাকে পাহাড়ের দিকে নিয়ে যায়।

পরবর্তীতে শালবাগান ও জাদিমুড়া পুলিশ ক্যাম্প যৌথভাবে অভিযান পরিচালনা করে পৌনে ৬টার দিকে জাদিমুড়া পুলিশ ক্যাম্প বি-১১ ব্লকের পাশে কাটাতার সংলগ্ন পাহাড়ি ছড়া থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে এ্যাম্বুলেন্স যোগে কক্সবাজার প্রেরণ করা হয়। তিনি আরও জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন