টেকনাফের সাবরাংয়ে বিজিবির অভিযানে ২ কেজি আইসসহ আটক ৩

fec-image

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইলের ঘাট এলাকায় অভিযান চালিয়ে ২ কেজি ১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১টি সাম্পান নৌকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় তিন মাদক কারবারিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫মার্চ) মুন্ডারডেইল ঘাট থেকে ৩ কিলোমিটার সাগরের মধ্যে নৌকাটিকে আটক করতে সক্ষম হয়

আটককৃতরা হলেন-টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ১নং ওয়ার্ড মুন্ডার ডেইল এলাকার মৃত নাগু মিয়ার ছেলে মো. সমাছুল আলম (৪০), মৃত হামিদ হোসেনের ছেলে মো. সৈয়দ আলম (২৪) ও নূর কামালের ছেলে মো. আক্তার কামাল (২০)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (৫মার্চ) গোপন তথ্যের ভিত্তিতে,টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট হতে আনুমানিক ১.৫ কিলোমিটার উত্তরপশ্চিম দিকে মুন্ডারডেইল ঘাট নামক এলাকা দিয়ে সাগর পথে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল মুন্ডারডেইল এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল বঙ্গোপসাগরের মুন্ডারডেইল ঘাটে পূর্ব থেকেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী একটি সন্দেহভাজন সাম্পান নৌকাকে আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে।

পরবর্তীতে নৌকায় অবস্থানরত ব্যক্তিগণ দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত নৌকা ঘুরিয়ে বঙ্গোপসাগরের দিকে চলে যায়। এ সময় বিজিবি টহলদল দুটি সাম্পান নৌকা নিয়ে চোরাকারবারিদের নৌকার পিছনে ধাওয়া করে মুন্ডারডেইল ঘাট থেকে আনুমানিক ৩ কিলোমিটার সাগরের মধ্যে নৌকাটিকে আটক করতে সক্ষম হয়।

টহলদল নৌকায় অবস্থানরত তিনজন চোরাকারবারিকে আটক করে তাদের তথ্যের ভিত্তিতে নৌকার পাটাতনের নিচে লুকায়িত অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ২কেজি ১২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়।

তিনি আরো জানান, আটককৃত আসামীদেরকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস ও নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন