টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ মঞ্চ তৈরীর কাজ চলছে পুরোদমে

কক্সবাজার প্রতিনিধি:

১৬ ফেব্রুয়ারি (শনিবার) টেকনাফ পাইলট হাইস্কুল মাঠে হচ্ছে বহুল আলোচিত দেড় শতাধিক ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠান। বর্তমানে মঞ্চ তৈরীর কাজ ও মাইকিং চলছে পুরোদমে।

টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে আসে ইয়াবা নামক মাদকটি। ইয়াবা কারবারিদের আত্মসমর্পণের অনুষ্ঠানও হবে এই টেকনাফে।

জানা যায়, শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে আত্মসমর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার (এসপি) বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল-২৪ এর সাংবাদিক আকরাম হোসাইনের মাধ্যমে তারা জানতে পারেন ইয়াবা পাচারকারীদের একটা অংশ আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরতে চাইছে।

এরই মধ্যে ইয়াবা চোরাকারবারিদের কাছে প্রস্তাব পাওয়ার পর বিষয়টি ঊর্ধ্বতন মহলে লিখিতভাবে অবহিত করি। ১৫ ফেব্রুয়ারি সকালে বিমানে কক্সবাজার পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওইদিন বিকালে কক্সবাজারে জেলার ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করবেন। পরদিন সকালে তিনি টেকনাফে আত্মসমর্পণ অনুষ্ঠানে যাবেন।

আত্মসমর্পণ অনুষ্ঠান এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আগমনের সার্বিক প্রস্তুতির তদারকিতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আজ (বৃহস্পতিবার) কক্সবাজার এসেছেন।

ঠিক কতজন আত্মসমর্পণের জন্য নিরাপদ হেফাজতে এসেছেন এবং কী কী শর্তে তাদের স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ দেওয়া হবে, কৌশলগত কারণে তা প্রকাশ করতে তিনি রাজি হননি প্রশাসনের পক্ষ থেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন