টেকনাফে পিএসসি ও ইএসসি পরীক্ষায় অনুপস্থিত-৬০৯ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার:
টেকনাফে প্রাথমিক (পিএসসি) ও ইবতেদায়ী (ইএসসি) শিক্ষা সমাপনী পরীক্ষায় ৬০৯ শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তৎমধ্যে পিএসসিতে ৩৭০ এবং ইএসসিতে ২৩৯ জন শিক্ষার্থী রয়েছে।

রবিবার সকালে টেকনাফ উপজেলার ১১টি কেন্দ্রে একযোগে উৎসব মুখর পরিবেশে পরীক্ষা শুরু হয়েছে। ১১৯টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাথমিক (পিএসসি) শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩৩৮২ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৩০১২ শিক্ষার্থী। এতে ৩৭০ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

অপরদিকে ২৭ টি মাদ্রাসা প্রতিষ্ঠান থেকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ১২১১ শিক্ষার্থীর মধ্যে পরিক্ষায় অংশ নেয় ৯৭২ শিক্ষার্থী। এতে ২৩৯ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তবে টেকনাফ উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) সেলিনা কাজী পরিক্ষা কেন্দ্র সমূহ পরিদর্শন করেছেন। তাছাড়া প্রতি কেন্দ্রে একজন উপজেলার কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন।

টেকনাফে পরীক্ষা কেন্দ্রসমূহ হল- হোয়াইক্যং আলী আছিয়া উচচ বিদ্যালয়, নয়াবাজার উচচ বিদ্যালয়, হ্নীলা শাহ মজিদিয়া সিনিয়র মাদ্রাসা, হ্নীলা আদর্শ সরকারী প্রাঃ বিদ্যালয়, লেঙ্গুরবিল সরকারী প্রাঃ বিদ্যালয়, সাবরাং সরকারী প্রাঃ বিদ্যালয়, শাহপরীরদ্বীপ সরকারী প্রাঃ বিদ্যালয়, জিনজিরা সরকারী প্রাঃ বিদ্যালয়, বড় ডেইল সরকারী প্রাঃ বিদ্যালয়, শামলাপুর সরকারী প্রাঃ বিদ্যালয় এবং টেকনাফ মডেল সরকারী প্রাঃ বিদ্যালয়।

টেকনাফ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর জানান, উৎসব মুখর পরিবেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবার ৪৫৯৩ শিক্ষার্থীর মধ্যে ৬০৯ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তবে যে সব বিদ্যালয় ও মাদ্রাসা থেকে শিক্ষার্থীর অনুপস্থিত রয়েছে, সে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন